বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌম্য-মিঠুনের ব্যাটে বরিশালকে হারাল ঢাকা

news-image

অনলাইন প্রতিবেদক : এক ম্যাচ আগেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন সৌম্য সরকার। মিরপুরে করেছিলেন দারুণ ফিফটি। আজ আবারও তিনি ব্যাট হাতে জ্বলে উঠলেন। সঙ্গী হিসেবে পেলেন মোহাম্মদ মিঠুনকে। দুজনের দারুণ ব্যাটিংয়ে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ফরচুন বরিশালকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে ঢাকা ডমিনেটর্স। আসরের ১০ ম্যাচে এটা তাদের তৃতীয় জয়।

রান তাড়ায় নেমে ঢাকা ডমিনেটর্সকে চমৎকার শুরু এনে দেন সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুন। পাওয়ারপ্লেতে আসে ৫৫ রান। করিম জানাতের করা ৮ম ওভারে সৌম্য সরকারের বিদায়ে ভাঙে ৭৪ রানের ওপেনিং জুটি। ২২ বলে ৪ বাউন্ডারি এবং ২ ওভার বাউন্ডারিতে ৩৭ রান করেন সৌম্য। অন্যদিকে মিঠুন ৩৩ বলে ফিফটি পূরণ করেন। সানজামুলের বলে এলবিডাব্লিউ হওয়ার আগে তিনি খেলেন ৩৬ বলে ৬ চার ৩ ছক্কায় ৫৪ রানের ইনিংস।

তিনে নেমে আব্দুল্লাহ আল মামুন ২১ বলে ২৬ রান করেন। এরপর অধিনায়ক নাসির হোসেন আর অ্যালেক্স ব্লেকের জুটিতে জয়ের কাছাকাছি চলে যায় ঢাকা। সাকিবের করা ১৮তম ওভারে ব্লেক (১৫) আর আরিফুল হক (১) রানে ফিরলে ম্যাচে তৈরি হয় নাটকীয়তা। ঢাকা তখন জয় থেকে ৪ রান দূরে। শেষ পর্যন্ত নাসিরের ১৬ বলে অপরাজিত ২০* রানে ৭ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৫৬ রান তোলে ফরচুন বরিশাল। তাদের শুরুটা হয়েছিল দারুণ। ৪২ রানের ওপেনিং জুটি মন্দ নয়। ১৯ বলে ১৫ রান করা সাইফ হাসানের বিদায়েই সাময়িক ধস নামে বরিশালর ইনিংসে। অধিনায়ক সাকিব আল হাসান (৫), ইব্রাহিম জারদান (২), ইফতিখার আহমেদ (১০) দ্রুত ফিরে গেলে চাপে পড়ে যায় বরিশাল।

সেখান থেকে দলকে পথ দেখান বিজয় আর মাহমুদউল্লাহ। ৩৫ বলে ৫ চার ১ ছক্কায় ৪২ রান করেন বিজয়। অন্যদিকে মাহমুদউল্লাহ ছিলেন আরও বিধ্বংসী। তার ২৭ বলে ৩৯ রানের ইনিংসে ছিলে ৪টি চার এবং ২টি ছক্কার মার। শেষদিকে করিম জানাত ৫ বলে ১৭ রানের ক্যামিও খেলে অবদান রাখেন। ২২ রানে ৪ উইকেট নিয়েছেন আমির হামজা। বাকি পাঁচ বোলার নিয়েছেন ১টি করে।

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর