শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কে পালায় তা সবাই জানে: মির্জা ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গতকাল (রোববার) রাজশাহীতে প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগ নাকি পালায় না। এক এগারোতে কারা পালিয়েছিল সবাই জানে। কিন্তু পালাননি একজন তিনি হলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

আজ সোমবার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীতে দ্বিতীয় দিনের পদযাত্রা কর্মসূচি শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, গত দুইটা নির্বাচনে ভোট দিয়েছেন? কেউ ভোট দেয়নি। নিজেরা ভোট করেছে। এই ভোট আর জনগণ চায় না। আপনাদের হাতে ভোট নিরাপদ কেমন করে? ব্রাহ্মণবাড়িয়ায় আমাদের এমপি সাত্তার সাহেব পদত্যাগ করলেন। তারপর তিনি নিজে ভোট করতে গেলেন। আমরা তাকে বহিষ্কার করলাম। এখন তাকে জয়লাভ করানোর জন্য সমস্ত নীতি নৈতিকতা বাদ দিয়ে আপনারা আপনাদের প্রার্থীকে প্রত্যাহার করেছেন। স্বতন্ত্র প্রার্থীকে দুদিন ধরে পাওয়া যাচ্ছে না। অর্থাৎ সাত্তারকে জেতানোর জন্য এখন সমস্ত নির্বাচন ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করে ফেলেছেন। সুতরাং এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না।

মহানগর বিএনপির দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এ সময় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম আজাদ, আজিজুল বারী হেলাল, মীর সরাফত আলী সপু, সাইফুল আলম নীরব, মীর নেওয়াজ আলী, হাবিবুর রশীদ হাবিব, আনিসুর রহমান তালুকদার খোকন, মহানগর নেতা নবী উল্লাহ, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, তানভীর আহমেদ রবিন প্রমুখ।

মহাসচিবের বক্তব্য শেষে ২ টা ৫০ মিনিটে বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মীকে নিয়ে মির্জা ফখরুল ও গয়েশ্বর জুড়াইন রেল গেটের দিকে পদযাত্রা শুরু করেন।

সংক্ষিপ্ত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের এই পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা, আমাদের এই পদযাত্রা সভ্যতার জয়যাত্রা, আমাদের এই পদযাত্রা মানুষের অধিকার আদায় করার জয়যাত্রা, আমাদের এই পদযাত্রা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জয়যাত্রা।’

বিএনপির আরেক নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘গত শনিবার ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা হয়েছে। আজ দক্ষিণ বিএনপির উদ্যোগে হচ্ছে। এই কর্মসূচি হতে থাকবে। আমরা পথের সাথিকে পথ থেকে খুঁজে নেব। এই পদযাত্রার মধ্যদিয়ে রাজপথ দখল করব। বর্তমান স্বৈরাচার দখলদার সরকারের পতন ঘটাবো, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায় করব-এর বাইরে জনগণের আর কোনো দাবি নেই। দেশের মানুষ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।’

তিনি বলেন, বিএনপি অত্যন্ত গণতান্ত্রিকভাবে ও শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে। তারপরও সরকারের দিক থেকে নানা উসকানি দেওয়া হচ্ছে। বিএনপি কোনো উসকানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলনকে অবলম্বন করে এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করবে।

 

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক