বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাগারে গুরুতর অসুস্থ রিজভী, বিএনপির উদ্বেগ

news-image

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের কাশিমপুর কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। পাকস্থলীতে সমস্যার কারণে কোনো খাবার খেতে পারছেন না তিনি। আজ মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ কথা বলেন।

তিনি বলেন, কারাগারে রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ হওয়ার খবর পেয়ে বিএনপি গভীর উদ্বেগ প্রকাশ করছে। অবিলম্বে উন্নত চিকিৎিসার জন্য তাকে কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে হস্তান্তর করা ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

প্রিন্স বলেন, আমরা গভীর উদ্বেগ এবং উৎকণ্ঠার সঙ্গে জানাচ্ছি কারান্তরীণ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মারাত্মকভাবে অসুস্থ। গত দুই দিন ধরে তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং কোনো খাবার খেতে পারছেন না। রুহুল কবির রিজভীর স্ত্রী আঞ্জুমান আরা আমাদের বিষয়টি জানিয়েছেন। তিনিও এ বিষয়ে বার বার যোগাযোগ করে কোন কিছু জানতে পারছেন না।

ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক বলেন, আপনারা জানেন, রুহুল কবির রিজভী আগে থেকেই অসুস্থ ছিলেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে তিনি হরতালে গুলিবিদ্ধ হয়েছিলেন। সে সময় এবং পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত দুই বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এ ছাড়াও তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন। এর আগেও কারাগারে বন্দী থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। অন্যথায় আল্লাহ না করুন, যদি কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটে এর দায়ভার সরকারকে নিতে হবে।

 

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর