শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

news-image

মৌলভীবাজার প্রতিনিধি : কুয়াশায় ঢেকে আছে চা বাগানসহ চারপাশ। দেখা মিলছে না সূর্যের। দুই দিন ধরে মৌলভীবাজার জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ বুধবার চা বাগানে ঘেরা শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল মঙ্গলবারও সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। ফলে একদিনের ব্যবধানে তাপমাত্রার তেমন তারতম্য হয়নি। সেই সঙ্গে জেলার ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। কনকনে ঠাণ্ডা বাতাস আর ঘন কুয়াশায় বিপর্স্ত হয়ে পড়েছে জনজীবন।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র পযবেক্ষক আনিসুর রহমান বলেন, চলতি শীত মৌসুমে আজ ও গতকালের তাপমাত্রা এখন পর্যন্ত দেশের সবনিম্ন তাপমাত্রা। সেই সঙ্গে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। সেটা আরও কয়েক দিন স্থায়ী হতে পারে। এই মৃদু শৈত্যপ্রবাহ, কনকনে ঠাণ্ডা বাতাস ও ঘন কুয়াশার কারণে সাধারণ মানুষের চলাফেরা যেমন কষ্টসাধ্য হয়ে পড়েছে, তেমনি ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো দুর্ঘটনার ঝুঁকি এড়াতে সকাল বেলা রাস্তায় চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে।

ঠাণ্ডা বাতাস, শীত ও ঘন কুয়াশার কারণে বিশেষ করে জেলার চা বাগান ও পাহাড়ি এলাকাগুলোতে শীতের তীব্রতা অনুভূত হচ্ছে বেশি। ফলে সকাল বেলায় শীতের তীব্রতার সঙ্গে নিয়ে কাজকর্মে বের হতে দুর্ভোগ পোহাতে হচ্ছে চা শ্রমিক থেকে শুরু করে নিম্নআয়ের সাধারণ মানুষদের।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের