বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরম পূরণে অতিরিক্ত টাকা দাবি, অভিমানে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের ইন্দুরকানীতে টাকার অভাবে ফরম পূরণ করতে না পারায় সাইফুল ইসলাম (১৬) নামে এক দাখিল পরীক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

সাইফুল উপজেলার পত্তাশী এস দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী ও উপজেলার পত্তাশী ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর গ্রামের আ.মজিদ হাওলাদারের ছেলে।

সাইফুলের মা কহিনুর বেগম বলেন, ‘রোববার সকালে এক হাজার টাকা নিয়ে মাদ্রাসায় যাই। মাদ্রাসার সুপার আমার ছেলে টেস্ট পরীক্ষায় ফেল করেছে বলে জানান। সুপার ফেল করা বাবদ অতিরিক্ত ১০ হাজার টাকা চান। অতিরিক্ত টাকা না দেওয়ায় সুপার ফরম পূরণ করতে দেয়নি। সাইফুল বাড়িতে এসে মন খারাপ করে বসে থাকে।পরে রাত ১২টার দিকে সিলিং ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি টের ঘরের দরজা ভেঙে সাইফুলকে উদ্ধার করি।’

স্থানীয় ইউপি সদস্য জোবায়ের তালুকদার বলেন, মাদ্রাসার সুপার দাখিল পরীক্ষার ফরম পূরণের জন্য সাইফুলের পরিবারের কাছে অতিরিক্ত টাকা চায়। কিন্তু তার পরিবার দরিদ্র হওয়ায় টাকা জোগাড় করতে ব্যর্থ হয়। একপর্যায় সাইফুল আত্মহত্যার চেষ্টা করে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে মাদ্রাসার সুপার তাজাম্মুল হোসাইন বলেন, সাইফুল নির্ধারিত ফি দিতে না পারায় তার দাখিল পরীক্ষার ফরম পূরণ করতে দেওয়া হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর একে এম আবুল খয়ের বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। ফরম পূরণে অতিরিক্ত টাকা চাওয়া ন্যক্কারজনক ঘটনা। তদন্ত করে সুপারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি