বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান-নিউজিল্যান্ড রান বন্যার টেস্টে জিতলো না কেউ

news-image

স্পোর্টস ডেস্ক : করাচিতে দুই দলই রানের বন্যা বইয়ে দিয়েছিলো। স্বাগতিক পাকিস্তান এবং সফরকারী নিউজিল্যান্ড- দু’দলের ব্যাটাররাই বড় বড় স্কোর খেলেছেন। যার ফলে ম্যাচটি নির্ধারিত সময়ের মধ্যে শেষ হতে পারলো না। নিষ্প্রাণ ড্র’ই হলো করাচি টেস্ট।

নিউজিল্যান্ডের জন্য মাত্র ১৩৮ রানের লক্ষ্য নির্ধারণ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দিয়েছিলো পাকিস্তান। লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমত টি-টোয়েন্টি স্টাইলে খেলেছে নিউজিল্যান্ড। ৭.৩ ওভার খেলে ১ উইকেট হারিয়ে তারা তুলে ফেলেছিলো ৬১ রান।

কিন্তু দ্রুত রান তোলার চেষ্টা করলেও সময়ের সঙ্গে আর কুলায়নি তারা। নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় নিষ্প্রাণ ড্র মেনে নেয়া ছাড়া আর উপায় ছিল না কিউইদের।

প্রথম ইনিংসে পাকিস্তান করেছিলেন ৪৩৮ রান। জবাবে ৯ উইকেটে ৬১২ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ১৭৪ রান পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩১১ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৬১ রান করে কিউইর।

প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক বাবর আজমের ১৬১ রানের ওপর ভর করে ৪৩৮ রান সংগ্রহ করে পাকিস্তান। ১০৩ রান করেন আগা সালমান এবং ৮৬ রান করে আউট হন সরফরাজ আহমেদ।

জবাব দিতে নেমে অসাধারণ এক ডাবল সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের কেনে উইলিয়ামসন। ২০০ রান করে অপরাজিত থাকেন তিনি। ১১৩ রান করেন আরেক ওপেনার টম ল্যাথাম এবং ৯২ রান করেন ডেভন কনওয়ে। ৬৫ রান করেন ইস শোধি। ৯ উইকেটে ৬১২ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

১৭৪ রান পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩১১ রান করে ইনিংষ ঘোষণা করে পাকিস্তান। ৯৬ রান করে আউট হয়ে যান ওপেনার ইমাম-উল হক। ৫৩ রান করেন সরফরাজ আহমেদ এবং ৫৫ রানে অপরাজিত থাকেন সউদ শাকিল।

জয়ের লক্ষ্যে ১৩৮ রানের জন্য খেলতে নেমে ২৪ বলে ৩৫ রান করেন টম ল্যাথাম। ১৬ বলে ১৮ রান করেন ডেভন কনওয়ে। মিচেল ব্রেসওয়েল ওপেন করতে নেমে ৩ রানে আউট হন।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার