শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে শেষ হলো ইজতেমা

news-image

সিরাজগঞ্জ প্রতিনিধি : দেশ ও জাতির মঙ্গল কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে সিরাজগঞ্জে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।

রোববার সকাল ১১টায় সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্ট তীরে মোনাজাত শুরু হয়। এতে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম।

এর আগে শুক্রবার বাদ ফজর আমবয়ানের মাধ্যমে এ আঞ্চলিক ইজতেমা শুরু হয়। জেলা তাবলীগ জামাত (নিজাম উদ্দিন অনুসারী) এ ইজতেমার আয়োজন করেন। এতে জেলা প্রশাসনের সহযোগিতায় হাজারও মুসুল্লি স্বেচ্ছাশ্রমের বিনিময়ে ইজতেমাস্থল প্রস্তুত হয়।

ইজতেমা মাঠে আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার সকাল থেকেই জেলার নয়টি উপজেলাসহ রাজশাহী, পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, জামালপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ ও মাদারীপুরসহ বিভিন্ন স্থান থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমায় উপস্থিত হয়। এতে কানায় কানায় ভরে যায় পুরো মাঠ।

তাবলীগ জামায়াতের জেলা ফয়সাল সূরা সদস্য ডা. এস এম নাজিম উদ্দিন জানান, আমিন, আমিন ধ্বনিতে ইজতেমা ময়দান ও আশপাশের বিভিন্ন স্থান মুখরিত হয়ে ওঠে। এ ছাড়া ইজতেমায় সৌদি আরব, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারতের তাবলীগের সাথী ও মাওলানারা উপস্থিত থেকে পবিত্র কোরআন ও বিশ্বনবীর সুন্নাতের কথা আলোচনা করেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, সুন্দর পরিবেশে তিন দিনের আঞ্চলিক ইজতেমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। এতে লাখের অধিক মুসুল্লি অংশ নিয়েছিলেন। তাদের নিরাপত্তার বিষয়ে জেলা পুলিশ সার্বক্ষণিক মনিটরিং করেছে।

 

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট