শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামালপুরে বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণ

news-image

জামালপুর প্রতিনিধি : ভিক্ষুক পরিবারের তালাকপ্রাপ্তা এক বুদ্ধি প্রতিবন্ধি নারী ধর্ষণের শিকার হয়েছেন। জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের পশ্চিম আড়ংহাটি গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত প্রতিবেশী চাচা রেজাউল করিমের (২৫) নামে সদর থানায় মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

ধর্ষিতা ওই নারীকে ডাক্তারি পরীক্ষার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অভিযুক্ত আসামিকে গ্রেপ্তারে চলছে পুলিশি অভিযান।

মামলা সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার ওই নারী বুদ্ধি প্রতিবন্ধি হওয়ায় সম্প্রতি তাকে তালাক দেন তার স্বামী। তালাকের পর থেকে তিনি বাবার বাড়িতেই থাকেন। তার পিতামাতা ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন। এক ভাই দিনমজুর। ঘটনার দিন বাড়িতে কেউ না থাকার সুযোগে প্রতিবেশী নূরুল ইসলামের ছেলে রেজাউল করিম এসে গল্প শুরু করেন। প্রতিবেশী রেজাউল সম্পর্কে ওই নারীর চাচা। একপর্যায়ে ওই নারীকে তাদের শোয়ার কক্ষে নিয়ে গিয়ে ধর্ষণ করেন রেজাউল।

ভিক্ষা শেষে বাবা-মা বাড়িতে এলে তাঁদের ঘটনাটি জানান ধর্ষণের শিকার ওই নারী। তারা এলাকার মাতব্বরদের জানালে আপোষ-মীমাংসার নামে কালক্ষেপ করেন। অবশেষে বুধবার ধর্ষিতার ভাই পারভেজ (১৯) বাদী হয়ে জামালপুর থানায় মামলা করেন।

এ বিষয়ে জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ ইমন জানান, ডাক্তারি পরীক্ষার জন্য ধর্ষিতাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেই সঙ্গে অভিযুক্ত আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।