বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিটি করপোরেশনের অনুমতি নেয়নি বিএনপি

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জানিয়েছে গোলাপবাগ মাঠে সমাবেশ আয়োজনে বিএনপির কাছ থেকে এখনো কোনো আবেদন পায়নি তারা।

শুক্রবার রাতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ‌‘গোলাপবাগ মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজনে বিএনপির কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এখন পর্যন্ত কোনো আবেদন পায়নি। আবেদন পাওয়ার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত জানান হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাপবাগ খেলার মাঠের উন্নয়নে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন (মেগা) শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওতায় গোলাপবাগ খেলার মাঠে সীমানা প্রাচীর ও বেষ্টনী, প্যাভিলিয়ন, ড্রেসিং রুম, বাস্কেটবল গ্রাউন্ড, নর্দমা, হাঁটার পথ, পাঠাগার ভবন (লাইব্রেরি বিল্ডিং), বাজার (মার্কেট বিল্ডিং) ইত্যাদি অনুষঙ্গের উন্নয়নসহ গোলাপবাগ খেলার মাঠকে শুধু খেলাধুলার জন্য প্রস্তুত করা হয়েছে।

এতে বলা হয়, ‘মাঠের উন্নয়নে প্রকল্পের কাজ চলমান রয়েছে, যা প্রায় সমাপ্তির পথে। শিগগিরই এই মাঠ উদ্বোধনের তারিখ নির্ধারণ করার পর্যায়ে রয়েছে। সুতরাং প্রকল্পের এই পর্যায়ে গোলাপবাগ খেলার মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজন করা হলে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে’।

এর আগে শুক্রবার দুপুরের পর ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার মৌখিক অনুমতি পায় বিএনপি। দুপুরে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এরপর ২৬ শর্ত জুড়ে এ মাঠে সমাবেশের লিখিত অনুমতি দেওয়া হয় বিএনপিকে।

ডিএসসিসির অনুমতি বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘বিষয়টি দেখা হচ্ছে, খোঁজ নিচ্ছি।’

 

এ জাতীয় আরও খবর