শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি মানুষও অভাবে থাকবে না: প্রধানমন্ত্রী

news-image

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ২০২১ সালে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত করতে চাই। এ দেশে একটি মানুষ, একটি পরিবারও অভাবে থাকবে না।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আছে বলে দেশে উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আগামী ২০২৪ সালের জাতীয় নির্বাচনেও নৌকা মার্কায় ভোট চেয়েছেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী উপস্থিত জনতার কাছ থেকে নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি নেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যতদূরেই থাকেন আপনারা আমার হৃদয়ে আছেন। বাবা-মা, ভাই-আত্মীয়দের হারানোর পরও আপনাদের পাশে আছি।

তিনি বলেন, দেশে কেউ ভূমিহীন থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে অভুক্ত, ভূমিহীন, গৃহহীন থাকবে না- এটাই আমাদের লক্ষ্য। যদি কোনো মানুষ অভুক্ত, ভূমিহীন থাকে আপনারা আমাদের জানাবেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০০৪ সালের ২৪শে আগস্ট আমাদের শান্তিপূর্ণ র‌্যালিতে দিনেদুপুরে গ্রেনেড হামলা করে খালেদা-তারেক জিয়া গং। যুদ্ধের ময়দানের গ্রেনেড আমাদের ওপর ছোঁড়া হয়েছিল। আমাদের আইভী রহমানসহ ২২ জন নেতাকর্মী মারা যায়। আল্লাহর রহমতে আমি বেঁচে গিয়েছিলাম।

তিনি বলেন, জামায়াত-বিএনপি এদেশের মানুষকে কী দিয়েছে? অগ্নিসন্ত্রাস, খুন, মানি লন্ডারিং এগুলো দিয়েছে।

এর আগে, এক হাজার ৩৯৩ কোটি টাকা ব্যয়ে কক্সবাজারের ২৯ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে ৫৭২ কোটি টাকা ব্যয়ে আরও ৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। প্রধানমন্ত্রী বিকেল ৪টায় সভামঞ্চে উপস্থিত হলে স্টেডিয়ামে উপস্থিত লাখো নেতাকর্মী ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

জনসভায় বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মাহবুবুল আলম হানিফ, বাহাউদ্দিন নাছির, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মোস্তাক আহমদ চৌধুরী, আমিনুল হক আমিন, আশিকুর রহমান, ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, জাফর আলম, আশেক উল্লাহ রফিকসহ সিনিয়র নেতারা।

 

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ