বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

একটি মানুষও অভাবে থাকবে না: প্রধানমন্ত্রী

news-image

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ২০২১ সালে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত করতে চাই। এ দেশে একটি মানুষ, একটি পরিবারও অভাবে থাকবে না।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আছে বলে দেশে উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আগামী ২০২৪ সালের জাতীয় নির্বাচনেও নৌকা মার্কায় ভোট চেয়েছেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী উপস্থিত জনতার কাছ থেকে নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি নেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যতদূরেই থাকেন আপনারা আমার হৃদয়ে আছেন। বাবা-মা, ভাই-আত্মীয়দের হারানোর পরও আপনাদের পাশে আছি।

তিনি বলেন, দেশে কেউ ভূমিহীন থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে অভুক্ত, ভূমিহীন, গৃহহীন থাকবে না- এটাই আমাদের লক্ষ্য। যদি কোনো মানুষ অভুক্ত, ভূমিহীন থাকে আপনারা আমাদের জানাবেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০০৪ সালের ২৪শে আগস্ট আমাদের শান্তিপূর্ণ র‌্যালিতে দিনেদুপুরে গ্রেনেড হামলা করে খালেদা-তারেক জিয়া গং। যুদ্ধের ময়দানের গ্রেনেড আমাদের ওপর ছোঁড়া হয়েছিল। আমাদের আইভী রহমানসহ ২২ জন নেতাকর্মী মারা যায়। আল্লাহর রহমতে আমি বেঁচে গিয়েছিলাম।

তিনি বলেন, জামায়াত-বিএনপি এদেশের মানুষকে কী দিয়েছে? অগ্নিসন্ত্রাস, খুন, মানি লন্ডারিং এগুলো দিয়েছে।

এর আগে, এক হাজার ৩৯৩ কোটি টাকা ব্যয়ে কক্সবাজারের ২৯ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে ৫৭২ কোটি টাকা ব্যয়ে আরও ৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। প্রধানমন্ত্রী বিকেল ৪টায় সভামঞ্চে উপস্থিত হলে স্টেডিয়ামে উপস্থিত লাখো নেতাকর্মী ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

জনসভায় বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মাহবুবুল আলম হানিফ, বাহাউদ্দিন নাছির, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মোস্তাক আহমদ চৌধুরী, আমিনুল হক আমিন, আশিকুর রহমান, ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, জাফর আলম, আশেক উল্লাহ রফিকসহ সিনিয়র নেতারা।

 

এ জাতীয় আরও খবর

আমি আহলে হাদিসের অনুসারী, পকেটে দুই কোটি ভোট : রহমতুল্লাহ

স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি, নিপসমে সেব্রিনা ফ্লোরা

ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে ছিটকে গেলেন আদানি

বাণিজ্য মেলায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি

আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে সরকার : আনু মুহাম্মদ

৪ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি মোংলা ইপিজেডের আগুন

সাহস থাকলে দেশে মামলা ফেস করুন, তারেককে স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচন কমিশনারের স্বাক্ষর জাল, তিন এনআইডি লকড

ইউক্রেনের ‘পাশে নেই’ হাঙ্গেরি-অস্ট্রিয়া

কপাল পুড়ল শ্রীরামের

হাথুরুসিংহেই টাইগারদের কোচ