বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত মকবুল, হাসপাতালে স্ত্রীর আহাজারি

news-image

নিজস্ব ও ঢামেক প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়ছেন। গুরুতর আহত অবস্থায় আজ বুধবার বিকেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত ব্যক্তির নাম মকবুল (৪৩)। তিনি পেশায় কারচুপি (এক ধরনের হস্তশিল্প) ব্যবসায়ী। কয়েকজন কর্মী নিয়ে তিনি এই ব্যবসা করতেন। রাজধানীর মিরপুর-১১-এর লালমাটিয়া বাউনিয়াবাধ এলাকার এ-ব্লকের ১২ নম্বর লাইনের ৮ নম্বর টিনসেড ভবনে থাকতেন তিনি।

হাসপাতালে মকবুলের মরদেহ শনাক্ত করেন তার ভাই নুর হোসেন। তিনি জানান, মকবুলের স্ত্রী ও এক মেয়ে রয়েছে। তাদের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারের পদিনেরচরে।

গুলিতে মকবুলের মৃত্যুর খবর পেয়ে ঢামেক হাসপাতালে ছুটে আসেন তার পরিবারের সদস্যরা। হাসপাতালে মর্গের সামনে তার মেয়ে ও স্ত্রীকে বিলাপ করতে দেখা যায়।

এর আগে বেলা ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত সেখানে থেমে থেমে সংঘর্ষ চলে। নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও আহত হয়েছেন।

এ ঘটনায় নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হামলা-গ্রেপ্তারের খবর পেয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে পুলিশ ও সাংবাদিকেরা তাকে ঘিরে ধরেন। নিরাপত্তার কারণ দেখিয়ে তাকে কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে সেখানেই বসে পড়েন তিনি।

‘বিশেষ সংবাদ সম্মেলন’

রাজধানীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত, বেশ কয়েকজন আহত ও গ্রেপ্তারের পর ‘বিশেষ সংবাদ সম্মেলন’ ডেকেছে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় গুলশানের হোটেল লেকশোতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজ সন্ধ্যায় এ তথ্য জানান বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, ওই সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

এ জাতীয় আরও খবর