শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গোলশূন্য স্পেন-মরক্কো ম্যাচ অতিরিক্ত সময়ে

news-image

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে মরক্কোর মুখোমুখি হয়েছে স্পেন। তবে গোলশূন্য অবস্থায় ম্যাচের নির্ধারিত সময় শেষ হয়েছে। ফলে রেফারি অতিরিক্ত সময়ের বাঁশি বাজান।

মঙ্গলবার এডুকেশন সিটি স্টেডিয়ামে খেলতে নামে দুদল। যদিও প্রথমার্ধে আক্রমণের বিবর্ণতা ঝেড়ে বিরতির পর তুলনামূলক ভালো খেলল স্পেন। সুযোগও পেল তারা, কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলল না। ‘ডেডলক’ ভাঙতে পারল না মরক্কোও।

ম্যাচের ১১তম মিনিটে ফ্রি-কিক পায় মরক্কো। তবে আশরাফ হাকিমির শট গোলপোস্টের ওপর দিয়ে চলে যায়। তবে ২৭তম মিনিটে জর্দি আলবার ক্রস নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে পাশের জালে বল মারেন মার্কো আসেনসিও। দুই মিনিট আগে তাদের আরও একটি ভালো সুযোগ ছিল, কিন্তু অফসাইডের বাঁশি বাজানো হয়।

বক্সের বাইরে থেকে খেলার ৩৩তম মিনিটে জোরাল শটে চেষ্টা করেন মরক্কোর মাসাওয়ি, কিন্তু রুখে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। বিরতির আগে সোফিয়ান বুফালের ক্রসে কাছ থেকে নায়েফ আগের্দের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

স্পেন লক্ষ্যে প্রথম শট নিতে পারে ৫৫তম মিনিটে। বক্সের বাইরে বাঁ দিকে ফ্রি-কিকে ছোট করে পাস দেন আসেনসিও, আর ওলমোর সোজাসুজি শট ফিরিয়ে দেন গোলরক্ষক ইয়াসিন বোনো।

বিরতির পর ৮০তম মিনিটে ডান দিক থেকে নিকো উইলিয়ামস দারুণ ক্রস বাড়ান বক্সে, প্রতিপক্ষের চ্যালেঞ্জে শট নিতে পারেননি ওলমো। ৬ মিনিট পর মরক্কো সুযোগ পায়। তবে ডান দিক থেকে হাকিম জিয়াশ ক্রসে দেন বক্সে, কিন্তু ওয়ালিদ ছেদদিরার শটে ছিল না জোর।

নির্ধারিত সমযের পর যোগ করা প্রথম মিনিটে সলেরের ক্রসে ডি-বক্সে মোরাতার হেড লক্ষ্যে থাকেনি। শেষ মুহূর্তে স্পেন গোল প্রায় পেয়েই যাচ্ছিল। ওলমোর ফ্রি-কিকে বল যাচ্ছিল জালের দিকে, ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা