বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নিয়োগ বোর্ডে বাকবিতণ্ডা, ইবি শিক্ষককে শোকজ

news-image

ইবি প্রতিনিধি : নির্বাচনী বোর্ডে অশোভন আচারণের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. বখতিয়ার হাসানকে শোকজ করা হয়েছে। তাকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত কমিটির সদস্যদের অফিস কার্যালয়ে লিখিত বক্তব্য দিতে বলা হয়েছে। গতকাল বুধবার তথ্য অনুসন্ধান কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শার্মা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগে প্রভাষক নিয়োগ নির্বাচনী বোর্ড অনুষ্ঠিত হয়। এ নিয়ে পরবর্তীতে নির্বাচনী বোর্ডের বিশেষজ্ঞ সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবু সাদেক মো. কামরুজ্জামান প্রার্থী বাছাই নিয়ে ড. বখতিয়ার হাসানের সম্পর্কে বোর্ডের অন্য দুইজন সদস্যের সঙ্গে অশোভন ও অযৌক্তিক আচরণের অভিযোগ জানান। এ ঘটনায় উপাচার্যের কাছে এ আচরণের আইনানুগ ও উপযুক্ত শাস্তি দাবি করেছেন অভিযোগকারী। উপর্যুক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামী ৭ দিনের মধ্যে ড. বখতিয়ার হাসানকে লিখিত বক্তব্য সশরীরে তদন্ত কমিটির সদস্যের অফিস কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শার্মা বলেন, ‘কয়েকদিন আগে আমাকে তথ্য অনুসন্ধান করার জন্য একটি কমিটিতে সদস্য নিবার্চন করা হয়েছিল। কমিটির পক্ষ থেকে নিয়োগ বোর্ডে অশোভন আচরণের কারণ জানতে চেয়ে ড. বখতিয়ার হাসানের কাছে লিখিত বক্তব্য চাওয়া হয়েছে। পরবর্তী কি হবে তা তদন্ত শেষে জানানো যাবে।’