বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৯ দিন ধরে বিদ্যুৎ নেই, বসুরহাটে বন্ধ দলিল রেজিস্ট্রি

news-image

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট সাব-রেজিস্ট্রার অফিসে ৯ দিন ধরে বিদ্যুৎ নেই। ফলে ওই দপ্তরে বন্ধ রয়েছে দলিল রেজিস্ট্রি। এতে বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

সাব-রেজিস্ট্রি অফিস ও বঙ্গবন্ধু দলিল লেখক সমিতি সূত্রে জানা যায়, ৩১ হাজার ৩১১ টাকা বিল বকেয়া থাকার কারণ দেখিয়ে গত ২৩ নভেম্বর দপ্তরটির সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) বসুরহাট বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মো. সোলেমান।

এরপর থেকে ওই দপ্তরের কার্যক্রম বন্ধ রয়েছে। গত ৯ দিন দপ্তরটিতে কোনও দলিল রেজিস্ট্রি হয়নি। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বসুরহাট সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার রাজিব মজুমদার।

এরপর ২৭ নভেম্বর সাব-রেজিস্ট্রার রাজিব মজুমদার জনস্বার্থে তার দপ্তরে বিদ্যুতের পুনসংযোগ দেওয়ার অনুরোধ করে একটি চিঠি পাঠান। চিঠিতে সরকারি বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে দ্রুত বকেয়া বিল পরিশোধ করা হবে বলেও উল্লেখ করা হয়, যার অনুলিপি দেওয়া হয় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও।

এ বিষয়ে জানতে চাইলে বসুরহাট বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মো. সোলেমান বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই বসুরহাট সাব-রেজিস্ট্রার অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে। বিল পরিশোধ না করা পর্যন্ত পুনসংযোগ দেওয়া হবে না।’