মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনাকে সরকার থেকে সরাতে হবে: ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান ক্ষমতাসীন সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে কৃষকদের কোমর ভেঙে দিয়েছে। কৃষকরা তাদের পণ্যের ন্যায্যমূল্য পান না। ডিজেলের দাম বেড়ে গেছে ৫০ গুণ, বিদ্যুতের দাম বেড়েছে ১০ গুণ। তাহলে এখন কৃষকরা কোথায় যাবেন? তাই শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে হবে।’ আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে কৃষক সমাবেশে তিনি এ কথা বলেন।

সার, বীজ, ডিজেল, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো এবং কৃষিপণ্যের ন্যায্যমূল্য, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে কৃষক দল এ কর্মসূচির আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘২০১৮ সালের মতো তাদের (আওয়ামী লীগ সরকার) আর সুযোগ দেওয়া হবে না। পরিষ্কার করে বলছি, এখনই পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করুন। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। একটি নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করুন। তা না হলে জনগণের উত্তাল তরঙ্গে সরকারকে ভেসে যেতে হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আপনি দুর্ভিক্ষের কথা বলেছেন। দুর্ভিক্ষ তো আসবে গত এক দশকে আওয়ামী লীগ সরকারের দুর্নীতি আর লুটপাটের কারণে। এখনো সময় আছে নিরাপদে প্রস্থান করুন, তা না হলে রেহাই নেই।’ সমাবেশ থেকে ফিরে গিয়ে কৃষকদের গ্রামে গ্রামে ছড়িয়ে পড়ে এ সরকারের বিরুদ্ধে সংগঠিত হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপকমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, ‘বাংলাদেশের কোটি কোটি কৃষক নিজেদের অধিকার নিশ্চিত করতে চায়। গণতন্ত্র ফেরত চায়। কৃষি ও খাদ্য নিশ্চিত করার দায়িত্ব কৃষকের। কিন্তু সেই কৃষক এই সরকারের আমলে সার ও কীটনাশক পাচ্ছে না। কৃষকের কাছ থেকে সরকার পণ্য কেনে কম দামে। আর আমদানির ক্ষেত্রে যে দাম নির্ধারণ করা করা হচ্ছে, কৃষক তাও পাচ্ছে না।’

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এতে সভাপতিত্ব করেন কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফির তুহিন।

সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্যসচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান লিটন প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

হাওরের কচুরিপানা দিয়ে তৈরী হচ্ছে ‘ জলকমল’খ্যাত জৈবসার

কুমিল্লার দাউদকান্দিতে বাসচাপায় নিহত ৪

গুলিতে ইউএনও অফিসের আনসারের মৃত্যু, নিজেই গুলি চালান বলে দাবি

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ