শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলবে আগামী জুনে

news-image

নিজস্ব প্রতিবেদক : আগামী বছরের জুনে ঢাকা থেকে কক্সবাজার রুটে সরাসরি ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ মঙ্গলবার বিকেলে কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনায় মন্ত্রী এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আগামী বছরের ৩০ জুন থেকে ট্রেনে করে ঢাকা টু কক্সবাজার যাওয়া যাবে। সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী স্টেশন থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইনের কাজ এগিয়ে যাচ্ছে। সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেললাইন চালু হলে উত্তরবঙ্গের জেলাগুলোকে অতিরিক্ত প্রায় ১০০ কিলোমিটার পথ ঘুরতে হবে না। ফলে সময় বাঁচবে কমপক্ষে দেড় ঘণ্টা।

নুরুল ইসলাম সুজন বলেন, যাত্রী হিসেবে প্রত্যেকের দায়িত্ব আছে। রেলের বাথরুমগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা প্রত্যেকের দায়িত্ব। এ ছাড়া কেউ যেন রেলের সিট কাভারগুলো ব্লেড দিয়ে না কাটে, কেউ যেন পর্দা না ছিঁড়ে, এগুলো হলো সাধারণ যাত্রীদের দায়িত্ব। কারণ রেল জনগণের সম্পদ।

রেলমন্ত্রী বলেন, ঢাকা-টঙ্গীর মধ্যে তৃতীয় ও চতুর্থ রেললাইন, টঙ্গী জয়দেবপুরের মধ্যে দ্বিতীয় রেল লাইন নির্মিত হচ্ছে। যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতু ডাবল লাইন নির্মিত হচ্ছে‌। এটি নির্মিত হলে উত্তর-পশ্চিমাঞ্চলের সাথে পূর্বাঞ্চলের রেল যোগাযোগ আরও উন্নত হবে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় আগামী জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেলসেবা চালু হয়ে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার ও রেলওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) জয়দেব কুমার ভদ্র।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা