মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিল্পা শেঠীকে দেশে এনে কর ফাঁকি দেয় মিরর

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অনুমতি ছাড়া বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠীকে দেশে এনে আয়কর ফাঁকি দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান মিরর মিডিয়া অ্যান্ড প্রোডাকশন লিমিটেড। এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের তদন্তে এ অনিয়ম ধরা পড়েছে।

এনবিআরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, কর ফাঁকির বিষয়ে এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল তদন্তে নামে এবং বিস্তারিত তদন্ত করে মিরর মিডিয়া অ্যান্ড প্রোডাকশন লিমিটেডের স্বত্বাধিকারী শাজাহান ভূঁইয়া রাজুকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ফাঁকি দেওয়া আয়কর আদায়ের চেষ্টা চলছে।

এনবিআর সূত্র জানায়, ‘মিরর লাইফস্টাইল ও বিজনেস ম্যাগাজিন’ ভারতীয় অভিনয় শিল্পী শিল্পা শেঠীকে গত ৩০ জুলাই ঢাকার হোটেল শেরাটনে অনুষ্ঠিত বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০২২ অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহণের জন্য অনুমতি চেয়ে গত ২২ মে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে আবেদন করে। এরই পরিপ্রেক্ষিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রাণালয় জাতীয় রাজস্ব বোর্ডের মতামত চেয়ে চলতি বছরের ১ জুন পত্র প্রেরণ করে। এনবিআরের সঙ্গে আয়োজকদের আলোচনা চলমান অবস্থায় আয়োজকরা ২৭ জুলাই লিখিতভাবে অনুষ্ঠান স্থগিত হওয়ার বিষয়ে জানায়। কিন্তু কোনো রকম আয়কর প্রদান বা অনুমতি না নিয়েই ৩০ জুলাই শিল্পা শেঠীর উপস্থিতিতে হোটেল শেরাটনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর কর ফাঁকির বিষয়ে এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল তদন্তে নামে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠী কুন্দ্রা গত ৩০ জুলাই সন্ধ্যায় মিরর ম্যাগাজিন ম্যাক্স শপার্স প্রেজেন্স আয়োজিত বায়োজিন কসমেসিউটিক্যালস বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২-এ প্রধান অতিথি হিসেবে যোগ দেন। অনুষ্ঠানে অংশ নিতে ওই দিন সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছান অভিনেত্রী। এরপর রাজধানীর হোটেল শেরাটনে রাত ৮টায় মূল অনুষ্ঠানে যোগ দেন। এ সময় ৪০ জন সেরা লিডারের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন শিল্পা।

এ জাতীয় আরও খবর

সেপটিক ট্যাঙ্কে মিলল আনারের দেহের ‍অংশ

এমপি আনার খুন: দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের সব বিও হিসাব ফ্রিজ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো স্পেন-নরওয়ে

কাল ঢাকায় আসছেন আইএমও মহাসচিব

আরও তিন উপজেলার ভোট স্থগিত

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী