বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যে কারণে ৩ দিন আগেই সভাস্থলে হাজির বিএনপি নেতাকর্মীরা

news-image

নিজস্ব প্রতিবেদক : ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে তিন দিন আগেই বিভিন্ন স্থান থেকে বিএনপির কয়েকশ নেতাকর্মী ফরিদপুর শহরের আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে পৌঁছেছেন। কারণ, আগামীকাল শুক্রবার ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত এই জেলায় বাস ধর্মঘট।

গতকাল বুধবার রাত ১০টার দিকে প্রথম দল হিসেবে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক খোকন তালুকদারের নেতৃত্বে নেতাকর্মীরা ওই মাঠে পৌঁছান।

বিএনপি নেতা খোকন তালুকদার জানান, বৃহস্পতিবার সকাল থেকে আরও নেতারা আসবেন। প্রায় ১০ হাজার নেতাকর্মী শরীয়তপুর জেলা থেকে এই গণসমাবেশে যোগ দেবেন।

শরীয়তপুর জেলা বিএনপির সদস্য গাউসুর রহমান জানান, চারটি ট্রাকে করে বুধবার রাত ৮টার দিকে শরীয়তপুর থেকে রওনা দিয়ে রাত ১০টার দিকে গণসমাবেশস্থলে এসে পৌঁছেছেন। তাদের সঙ্গে খোকন তালুকদার ছাড়াও শরীয়তপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহানদার আলীসহ নেতাকর্মীরা এসেছেন।

ফরিদপুরের গণসমাবেশের সমন্বয়ক শামা ওবায়েদ ইসলাম জানান, গণসমাবেশে আসা জনস্রোত বাধাগ্রস্ত করতে সরকার নানাভাবে বিঘ্ন সৃষ্টি করেছে। এজন্য নেতাকর্মীরা আগেই সমাবেশস্থলে আসছেন।

সারা দেশে বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, আগামী শনিবার বেলা ১১টায় সমাবেশ শুরু হবে। যেহেতু পথে পথে নানা বাধা ও সমাবেশে জনসমাগম সংকুচিত করতে সরকার বিঘ্ন ঘটাচ্ছে। এ কারণে নির্ধারিত সময়ের আগে থেকেই এই সমাবেশ চলবে।

বিএনপির চলমান গণসমাবেশের দ্বিতীয় ধাপের কর্মসূচি আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশের মাধ্যমে শুরু হবে বলেও জানান বিএনপির এই নেতা।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার জানান, সমাবেশকে ঘিরে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, জনগণের নিরাপত্তা ও ট্রাফিক দায়িত্ব নির্বিঘ্ন রাখতে পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, মামলা-হামলা, গুম, হত্যা, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। এর আগে সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে বিভাগীয় সমাবেশ।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা