বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেতাকর্মীদের চাঙা রাখতে সমাবেশস্থলে সাংস্কৃতিক পরিবেশনা

news-image

নিজস্ব প্রতিবেদক : বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের সমাবেশস্থলে টানা দ্বিতীয় রাত কাটাচ্ছেন বিএনপির হাজার হাজার নেতাকর্মী। নিজস্ব ব্যবস্থাপনায় খাওয়া-দাওয়া করছেন তারা। তাদের উজ্জীবিত রাখতে মিছিলে মিছিলে সমাবেশস্থল মুখরিত করছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দীর্ঘ পথ হেঁটে আসা কর্মীদের মাঠে ধরে রাখতে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

কর্মীদের নাচেগানে সমাবেশের আগের রাতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধু উদ্যানে। আজ শুক্রবার সন্ধ্যার মধ্যে মাঠ ভরে গেছে দাবি করে মহানগর বিএনপি নেতারা বলছেন, এখনো দলে দলে আসছে মানুষ। লঞ্চ-বাসসহ সকল যানবাহন বন্ধ থাকায় দুইদিন আগে বরিশালে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গত বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু উদ্যানের খোলা মাঠে রাত কাটান হাজারো কর্মী। কেউ নিজস্ব ব্যবস্থায় রান্না করে আবার কেউ খেয়েছেন হোটেল রেস্তোঁরা থেকে খাবার এনে। শুকনা খাবার খেয়ে, অনাহারেও মাঠে শুয়ে ছিলেন অনেকে। এই ধারাবাহিকতায় আজ রাতও মাঠে কাটাচ্ছেন হাজারো নেতাকর্মী।

জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান মিন্টু বলেন, ‘টানা দুই দিন মাঠে কাটাচ্ছেন হাজারো নেতাকর্মী। অবর্ণনীয় কষ্ট সহ্য করে দুই দিন আগে সমাবেশস্থল এসেছেন কর্মীরা। তাদের উজ্জীবিত রাখতে বিভিন্ন জেলা-উপজেলা-ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠন দফায় দফায় মিছিল করছে মাঠের চারদিকে।’

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, শুধু বিএনপির কর্মী নয়, সমর্থক গোষ্ঠীও দুইদিন আগে মাঠে অবস্থান নিয়েছে। দল এবং দেশকে ভালোবেসে মাঠে এসেছেন তারা। রাতেই মাঠ কানায় কানায় ভরে গেছে। আরও দলে দলে মাঠে আসছে। আগামীকাল শনিবার সমাবেশস্থল জনসমূদ্রে পরিণত হবে।

আগামীকাল শনিবার দুপুর ২টার দিকে আনুষ্ঠানিভাবে শুরু হবে বিএনপির গণসমাবেশ। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা বক্তব্য দেবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি