শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক রোজিনাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

news-image

আদালত প্রতিবেদক : সরকারি নথি সরানোর অভিযোগ প্রমানিত না হওয়ায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের অব্যাহতি চেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। সম্পতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট (সিএমএম) আদালতে পুলিশ এ প্রতিবেদন দাখিল করেছেন। যা আজ বুধবার জানা গেছে।

আদালতের শাহবাগ থানা পুলিশের জেনারেল রেকডিং অফিসার (জিআরও) নিজাম উদ্দিন জানান, মামলায় তারা একটি চূড়ান্ত রিপোর্ট (এফআরটি) পেয়েছেন। আগামী ১৫ নভেম্বর প্রতিবেদনে উপর শুনানি হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৭ মে বিকেল সাড়ে ৩টায় রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা দীর্ঘসময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি। পরে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন।

রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। এরপর মধ্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। ওই মামলায় ১৮ মে রোজিনা ইসলামের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর ওই বছর ২০ মে জামিন শেষে ২৩ মে ঢাকা মহানগর ম্যাজিষ্ট্রট বাকী বিল্লাহ পাঁচ হাজার টাকা মুচলেকায় এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে রোজিনা ইসলামকে অন্তঃবর্তীকালীন জামিনের আদেশ দেন।

 

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী