শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের স্বার্থ দেখে কর্মসূচি দিন: শিক্ষামন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছেন। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চান। তারা যে আন্দোলন করছে তার সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই।

আজ বুধবার বেলা ১১টার দিকে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আগামী ৬ নভেম্বর এইচএসসি সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে, ১০ ডিসেম্বর যেন শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়ে কর্মসূচি ঘোষণা করা হয়।

শিক্ষার মান নিয়ে ডা. দীপু মনি বলেন, ‘সরকার ক্ষমতায় এসে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করেছে। বিশ্বে শিক্ষার মান যে গতিতে পরিবর্তিত হচ্ছে, সেখানে আমাদের দেশে ছোটখাটো পরিবর্তন যথেষ্ট নয়। তাই এখন শিক্ষার মানোন্নয়ন করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধি, আইসিটি সেক্টর ব্যবহারের দিকে সরকার নজর দিয়েছে। একই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির জন্যও কাজ করা হচ্ছে। সবার প্রচেষ্টায় শিক্ষাপ্রতিষ্ঠান আরও কীভাবে শৃঙ্খল করা যায়, সে বিষয়েও নানা পরিকল্পনা নেওয়া হচ্ছে। শুধু শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য নয়, শিক্ষকদের জীবনমান উন্নয়নের জন্যও আমরা ভূমিকা রাখছি।’

কলেজ পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠান শেষে বিকেলে যশোরের শার্শায় বাগ আঁচড়ায় ড. মশিউর রহমান মহিলা কলেজ ও বাঘারপাড়ার সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন কলেজে অনুষ্ঠিত সমাবেশে যোগ দেবেন ডা. দীপু মনি।

 

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী