বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিডিও ক্যাসেট বিক্রি থেকে বলিউডের নামকরা পরিচালক

news-image

বিনোদন ডেস্ক : বলিউডে ‘চাঁদনি বার’, ‘পেজ থ্রি’, ‘ফ্যাশন’ এবং ‘হিরোইন’-এর মতো সিনেমা বানিয়েছেন পরিচালক মধুর ভান্ডারকর। বক্স অফিসের সঙ্গে সঙ্গে কুড়িয়েছেন ফিল্ম সমালোচকদের প্রশংসা। কিন্তু খুব কম লোকই জানেন কিশোর বয়সে অদ্ভুত সব কাজ করতে হয়েছে তাকে।

মধুর সব সময়ই বাস্তবতা থেকে গল্প ধার করেন। তার কথায়, ‘আমার জীবনটা স্ট্রাগলে ভরা। সে কারণেই গল্পের অনুপ্রেরণা জীবন থেকে পাই।’

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে জীবনের তেমনই একটা দিক জানালেন মধুর। জানালেন, নিম্নবিত্ত পরিবারে বড় হয়েছেন। টাকার জন্য ছাড়তে হয়েছিল স্কুল। রোজগারের জন্য নতুন নতুন কাজের সন্ধান করত কিশোর মধুর। আর তখন ছিল ভিডিও ক্যাসেটের যুগ। একপর্যায়ে তিনি হয়ে যান ডেলিভারি বয়।

মধুরের ভাষ্য, সে সময় ১০ টাকায় ভিডিও ক্যাসেট কিনতেন তিনি। আর তা বিক্রি হতো ৩০ টাকায়। দীর্ঘদিন এই কাজ করেছেন পরিচালক। তিনি বলেন, ‘আমি মূলত যৌনকর্মী ও গ্যাংস্টারদের কাছে ওই ভিডিও ক্যাসেট বিক্রি করতাম।’

এ ছাড়াও পরিচালক সুভাষ ঘাই, মিঠুন চক্রবর্তীর বাড়িতে ক্যাসেট বিক্রি করতে যেতেন মধুর। তিনি আরও বলেন, ‘মিঠুনদা আমাকে খুব ভালবাসতেন। চাইলে অগ্রিম টাকা দিতেন।’ তবে ভিডিও ক্যাসেট বিক্রি করতে গিয়েও কিশোর মধুর কখনো ভাবেননি, একদিন সিনেমাপাড়ায় নাম লেখাবেন তিনি। হবেন নামকরা পরিচালক।

কিন্তু তাও সহজে হয়নি। ভিডিও ক্যাসেটের রমরমা যুগ শেষ হওয়ার পরে তিনি দুবাই চলে যান। সেখানে কাজ করেন বহু কারখানায়। তারপর একদিন ফিরে এলেন মুম্বাই। যুক্ত হন পরিচালক রামগোপাল বর্মার সহকারী হিসেবে। সেভাবেই পরিচালনায় আসা তার।

 

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার