বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : নারী এশিয়া কাপে উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে দাঁড়াতেই পারল না বাংলাদেশ। ৯ উইকেটের বড় ব্যবধানে হারলেন নিগার সুলতানারা।

সোমবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি গ্রাউন্ডে খেলতে নামে দুদল। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে। জবাবে এক উইকেট হারিয়ে ও ৪৬ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

৭১ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তান উদ্বোধনী জুটিতে ৭.৩ ওভারে ৪৯ রান তোলে। অবশেষে ওপেনার মুনেবা আলীকে (১৪) বিদায় করে এই জুটি ভাঙেন সালমা খাতুন। তবে বাংলাদেশ শিবিরে এই একটিই সাফল্য ধরা পড়ে। বাকিটা সময় অপরাজিত থেকে দলকে জেতান সিদরা আমিন ও অধিনায়ক বিসমা মারুফ। সিদরা ৩৫ বলে ৪টি চারে ৩৬ রান করেন। আর বিসমা ২০ বলে ১২ রানে অপরাজিত থাকেন। পাকিস্তান এক উইকেট হারিয়ে ৭২ রানে শেষ করে।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান বোলারদের বোলিং তোপে পড়ে বাংলাদেশের ব্যাটাররা। প্রথম ওভারে ওপেনার শামিমা সুলতানা ও দ্বিতীয় ওভারের আরেক ওপেনার ফারজানা হকের উইকেট হারায় বাংলাদেশ। এরপর ক্রিজে আসেন রুমানা আহমেদ। পঞ্চম ওভারের প্রথম বলে রুমানাও ধরেন সাজঘরের পথ। মাত্র ৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ।

এরপর অধিনায়ক নিগার সুলতান জ্যোতি ও লতা মন্ডল কিছুটা প্রতিরোধ গড়েন। তবে সেই প্রতিরোধও বেশিক্ষণ টিকেনি। ১০ ওভারে দলীয় ২৭ রানে ১৯ বলে ১২ রান করে আউট হন লতা মন্ডল। এরপর দলীয় ৪২ রানে ৩০ বলে ১৭ রান করে আউট হন নিগার সুলতান। একপাশে সালমা খাতুন উইকেট আগলে রাখলেও দলীয় ৪৮ ও ৫৮ রানে সোবহানা মোস্তারী ও রিতু মুনির উইকেট হারায় বাংলাদেশ। ১৭ ওভার ৩ বল শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫৮ রান। সালমা খাতুন ২৯ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন।

বৃষ্টির কারণে খেলা প্রায় আধা ঘণ্টার মতো বন্ধ থাকে। বৃষ্টি থামলে খেলার শুরুতেই আবারো উইকেট হারায় বাংলাদেশ দলীয় ৬৪ রানে নাহিদা আক্তারের উইকেট হারায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে ডায়ানা বেগ ও নিদা দার নিয়েছেন দুটি করে উইকেট।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি