মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় বিএনপি নেতাসহ ২ জন গুলিবিদ্ধ

news-image

খুলনা প্রতিনিধি : খুলনায় সন্ত্রাসীদের গুলিতে নগরীর ৭ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক রিয়াজ শাহেদ ও তার ম্যানেজার রফিক আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টায় নগরীর দৌলতপুর বিএল কলেজের দ্বিতীয় গেট এলাকায় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি করে। রিয়াজের ডান হাতের বাহুতে একটি ও রফিকের পিঠে তিনটি গুলি লাগে। আহত অবস্থায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, নগরীর দৌলতপুর লঞ্চঘাট এলাকায় বিএনপি নেতা রিয়াজ শাহেদের ইট-বালু ও সিমেন্টের ব্যবসা রয়েছে। মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে রিয়াজ ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার রফিককে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে সরকারি বিএল কলেজের ২ নম্বর গেট সংলগ্ন এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

গুলিবিদ্ধ রিয়াজ শাহেদ জানান, বিএল কলেজের ২ নম্বর গেটের সামনে স্পিড ব্রেকারে মোটরসাইকেল স্লো করলে পিছন দিক থেকে তাকে লক্ষ্য করে গুলি করা হয়। এসময় তিনি মোটরসাইকেল থেকে দ্রুত নেমে ডানদিকে রেললাইন পার হয়ে নিজেকে রক্ষা করেন। একটি গুলি তার ডান হাতের বাহুতে লেগেছে। এছাড়া কপালে ও মুখের বাম পাশে তিনি আঘাত পেয়েছেন। অপরদিকে তার ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার রফিকের পিঠে তিনটি গুলিবিদ্ধ হয়। পরে গুলির শব্দে এলাকাবাসী এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তারা রক্তাক্ত অবস্থায় দুজনকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

স্থানীয়রা জানান, হামলাকারীরা মোটরসাইকেল ও সাদা রঙের একটি প্রাইভেটকারে এসেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে চারটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। হামলাকারীদের এখনও শনাক্ত করা যায়নি। কারা ও কী কারণে তাদের গুলি করেছে তা প্রাথমিকভাবে জানা সম্ভব হয়নি। এ ঘটনার কারণ ও কারা গুলি করেছে তা জানার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।