বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুয়ার আসর থেকে নদীতে ঝাঁপ দেওয়া যুবকের লাশ উদ্ধার

news-image

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : পুলিশের ধাওয়া খেয়ে মাতামুহুরী নদীতে ঝাঁপ দিয়ে বাঁচতে চাওয়া নিখোঁজ যুবক শফি আলমের (২৬) লাশ উদ্ধার করেছে পুলিশ।

উদ্ধারের সময় নিহতের গলায় রশি পেছানো এবং শরীরে জখমের দাগ রয়েছে বলে জানান স্থানীয়রা। তবে পরিবারের দাবি পুলিশি ধাওয়ায় নয় স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার ও চৌকিদারের নেতৃত্বে পরিকল্পিতভাবে শফি আলমকে হত্যা করা হয়েছে।

আজ রোববার সকালে মাতামুহরী নদীর কন্যারকুম এলাকা থেকে নিখোঁজ শফি আলমের লাশ উদ্ধার করা হয়। গত শুক্রবার রাত দেড়টা থেকে শফি আলম নিখোঁজ ছিলেন।

নিহত শফি আলম চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডর শীতারখিল এলাকার বাসিন্দা। তিনি একজন ব্যবসায়ী।

নিহতের ভাই পুতু আলম বলেন, ‘আমার ভাই ব্যবসা করে চলে। ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার এনামুল হকের নেতৃত্বে পরিকল্পিকতভাবে ভাইকে হত্যা করে নদীতে ফেলে দেওয়া হয়েছে। হত্যার বিষয়টি আড়াল করতে মেম্বার জুয়া খেলার মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করেছে। মেম্বার এনামুল হক ও চৌকিদার কামাল মিলে গলায় রশি দিয়ে ও মারধর করে আমার ভাইকে মেরে লাশ মাতামুহুরী নদীতে ফেলে দেয়।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি মেম্বার এনামুল হক বলেন, শফি আলম খুব ভালো ছেলে। এতে কোন সন্দেহ নেই। তবে তার একটা বদভ্যাস আছে সে নিয়মিত জুয়া খেলে। স্থানীয় এলাকাবাসি অভিযোগ করায় পুলিশের মাধ্যমে তাদের জুয়া খেলা বন্ধ করার চেষ্ট করেছি।

তিনি আরও বলেন, ‘শফি আলমের পরিবারের সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক। আমাকে ফাঁসানোর জন্য একটি পক্ষ ষড়যন্ত্র করে শফি আলমের পরিবারকে দিয়ে এ সব বলাচ্ছেন।’

এ ব্যাপারে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, মাতামুহুরী নদী থেকে শফি আলম নামের এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ উদ্ধারের সময় তার মুখে একটা রশি ছিলো।

তিনি আরও বলেন, পরিবারের পক্ষ থেকে অভিযোগ আসলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।