বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের ফেলতেন প্রেমের ফাঁদে, আপওিকর ছবি তুলে চাইতেন মুক্তিপন 

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদেরকে প্রেমের ফাঁদে আপওিকর ছবি তুলে ব্যাকমেইল করে মুক্তিপণ আদায়কারী অপহরণ চক্রের নারী-পুরুষ ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন সাংবাদিকদেরকে এই তথ্য জানান। আর আগে মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহর ও শহরতলীর বিভিন্ন গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা হলেন, সদর উপজেলার ঘাটুরা গ্রামের রেনু মুন্সির ছেলে আবদুল আহাদ (৩৪), তার স্ত্রী ববিতা বেগম (৩০), পৌর এলাকার মধ্যপাড়া নয়াপুকুর পাড়ের  সাজন মিয়া (৩১), পৌর এলাকার ভাদুঘরের মো. মোস্তাফিজুর রহমানের ছেলে মো. মশিউর রহমান (৪৩), সদর উপজেলার মজলিশপুর গ্রামের কবির মিয়ার কন্যা লিপি আক্তার (১৮) ও নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামের (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলকার শেরপুর) খায়রুল ইসলামের স্ত্রী জহুরা বেগম (২২)।
এসময় তাদের কাছ থেকে মুক্তিপণ নেয়া ৯৩৫০ টাকা, মুক্তিপণ আদায় কাজে ব্যবহৃত বিকাশ নম্বর করা  মোবাইল ফোন ও অপহৃত যুবকের কাছ থেকে নেয় একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় সরাইল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়, প্রতারক চক্রের সদস্যরা প্রেমের ফাঁদে ফেলে ১৫ আগস্ট বিকেলে সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের মো. রৌশন আলীর ছেলে সৌদি আরব প্রবাসী মো. শাকিল মিয়াকে (২৫) উপজেলার কালীকচ্ছ এলাকা থেকে এবং ১৬ আগস্ট দুপুরে অরুয়াইল বাজার এলাকার হাজী কাঞ্চন মিয়ার ছেলে সৌদি আরব প্রবাসী সোরহান মিয়াকে (৩০) ব্রাহ্মণবাড়িয়া শহরে ডেকে নিয়ে আসে। পরে তাদেরকে শহরের বিভিন্ন স্থানে আটকে রেখে ওই প্রতারক চক্রের নারী সদস্যারা তাদেরকে বিবস্ত্র করে ছবি তুলে আত্মীয় স্বজনদের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৭০ হাজার টাকা আদায় করে। এর মধ্যে শাকিলের আত্মীয় স্বজনের কাছ থেকে ১০ হাজার ও সোরহান মিয়ার আত্মীয় স্বজনের কাছ থেকে তিন দফায় ৬০ হাজার টাকা আদায় করেন।
শাকিলের আত্মীয় স্বজন অপহরণের বিষয়টি সরাইল থানার পুলিশকে অবহিত করলে পুলিশ তাদেরকে উদ্ধারের জন্য মাঠে নামে। পরে মঙ্গলবার রাতে পুলিশ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকা ও শহরতলীর বিভিন্ন স্থান থেকে প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার  মোল্লা মোহাম্মদ শাহীন আরও বলেন, গত ১০ আগস্ট রাতে একই ধরনের প্রতারক চক্রের আরও ৩ সদস্যকে পৌর এলাকার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরা হলেন, গোকর্ণঘাট এলাকার নাছির মিয়ার স্ত্রী স্বপ্না বেগম (৩৪), শহরের পশ্চিম মেড্ডার শফিকুল ইসলামের স্ত্রী শিরিন ইসলাম (৩৫) ও সদর উপজেলার রাজঘর গ্রামের মৃত জুরু মিয়ার ছেলে মো. বিল্লাল মিয়া (৩৫)। এ ঘটনায় সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার কীর্তিমান চাকমা, সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মো. আনিছুর রহমান ও সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন, সিনিয়র সাংবাদিকসহ অন্যান্য সাংবাদিকরা  উপস্থিত ছিলেন।