সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাজে পারফরম্যান্সে শীর্ষ দশের বাইরে কোহলি

news-image

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষস্থান আরও মজবুত করলেন জো রুট। আরেক ইংল্যান্ড ব্যাটার জনি বেয়ারস্টোও অসাধারণ ধারাবাহিকতা দেখিয়েছেন। এর পুরস্কারও তিনি পেয়েছেন। এছাড়া ভারতীয় ব্যাটার ঋষভ পন্থ ভালো করে এগিয়েছেন। তবে বাজে খেলে দীর্ঘদিন পর সেরা দশের বাইরে চলে গেছেন বিরাট কোহলি।

এজবাস্টন টেস্ট শেষে র‌্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে ব্যক্তিগত পারফরম্যান্সের কারণে ৪ ধাপ পিছিয়ে ১৩তম স্থানে নেমে গেছেন কোহলি।

আইসিসি ঘোষিত টেস্ট র‌্যাংকিং ৯২৩ রেটিং পয়েন্ট নিয়ে প্রথম স্থানেই আছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট। এটাই তার ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট। এরপর চতুর্থ পর্যন্ত যথাক্রমে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে (৮৭৯ রেটিং পয়েন্ট), স্টিভেন স্মিথ (৮২৬ রেটিং পয়েন্ট) ও পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৮১৫ রেটিং পয়েন্ট)।

ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট ৮০১-তে পৌঁছে পাঁচ ধাপ এগিয়ে পাঁচে চলে এসেছেন পন্থ। ফলে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথম পাঁচের বাইরে চলে গেছেন। ছয় নম্বরে নেমে গিয়েছেন তিনি।

এরপর উসমান খাজা, লঙ্কান ব্যাটার দিমুথ করুনারত্নে রয়েছেন। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এক ধাপ নেমে নয় নম্বরে চলে গেছেন।

নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করা ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টো ১১ ধাপ উন্নতি করে সেরা দশে জায়গা করে নিয়েছেন।

 

এ জাতীয় আরও খবর