বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তার মৃত্যু পরিকল্পিত হত্যা, মামলা করবে স্বজনরা

news-image

রংপুর ব্যুরো : রংপুর বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ওলিয়ার রহমান আকন্দ আত্মহত্যা করেনি তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অফিসের সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করা হলে হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটিত হবে বলে দাবি করেছেন তার স্বজনরা। তারা বলেন, ওলিয়ার রহমানকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে। তারা পুলিশকে জানিয়েছেন এঘটনায় হত্যা মামলা করবেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রাণী সম্পদ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তরা। তারা এঘটনায় উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে নিহত ওলিয়ার রহমান আকন্দের স্ত্রী আফরোজা বেগম দুই সন্তান মেয়ে লাবিবা রহমান ও ছেলে শুশফিক রহমানকে নিয়ে বগুড়া থেকে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড় এলাকায় অবস্থিত জেলা ও বিভাগীয় প্রাণিসম্পদ কার্যালয়ে এসে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

ওলিয়ার রহমান আকন্দের স্ত্রী আফরোজা বেগম অভিযোগ করেন, রংপুর জেলা ও বিভাগীয় কার্যালয়ের একটি চক্র দুর্নীতি লুটপাট করার জন্য উঠেপড়ে লেগেছিল। উনি বাঁধা দেয়ায় তার মৃত্যুর কারণ বলে জানান তিনি। তার স্বামীর খুনিরা অফিসেই বহাল তবিয়তে আছে, তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলেই সব রহস্য বেরিয়ে আসবে, কারা কারা এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত ছিল কারা নির্দেশ দিয়েছে সব রহস্যের সমাধান হবে এবং আইনশৃঙ্খলা বাহিনী পারে হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করতে।
স্বজনরা আরও অভিযোগ করেন, নিহত ওলিয়ার রহমান আকন্দ পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন কোরআন তিলাওয়াত করতেন এমন মানুষ কোনভাবেই আত্মহত্যা করতে পারে না। প্রতিদিন রাতে ভিডিও কলে তাদের সঙ্গে কথা বলতেন তিনি। সন্তানদের লেখাপড়ার খোঁজ নিতেন।
স্বজনরা আরও অভিযোগ করেন, নিহত ওলিয়ার রহমান আকন্দ অত্যন্ত সৎ কর্মকর্তা ছিলেন তিনি চাকরি জীবনে এক পয়সাও ঘুষ খাননি, অবৈধ কোন টাকা উপার্জন করেননি। বিষয়টি প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন সব কর্মকর্তা জানতেন। শুধুমাত্র সততা আর কর্তব্যনিষ্ঠার জন্য জীবনে তিনি কোথাও বেশিদিন চাকরি করতে পারেননি। দুর্নীতি করতেন না কাউকে দুর্নীতি করতেও দিতেন না।
ওলিয়ার রহমানের মেয়ে লাবিবা রহমান বগুড়া আজিজুল হক কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি বলেন, বাথরুমে গোসল করা ঝরনার মধ্যে কিভাবে একটা মানুষ গামছা পেঁচিয়ে আত্মহত্যা করতে পারে এটা পাগলও বিশ্বাস করবে না। তার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে খুনিদের দ্রæত আইনের আওতায় আনার দাবি জানান তিনি।
ছেলে বগুড়া জিলা স্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী মুশফিকুর রহমান বলেন, আমার বাবাকে হত্যা করে তার লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। আমরা এর ন্যায়বিচার চাই খুনিদের ফাঁসি চাই।
এদিকে বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তা অলিয়ার রহমান নিহত হওয়ার খবর পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা থেকে এসেছেন প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. জসীম উদ্দিন। তিনি জানান, এ হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটনে সব ধরনের সহযোগিতা করা হবে এবং ঘটনা তদন্তে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হবে।

এ সময় রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, কোতয়ালী থানার ওসি ওসি মাহফুজার রহমান ওসি (তদন্ত) হোসেন আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপ-কমিশনার আবু মারুফ হোসেন জানান, আমরা অফিসিয়াল পারিবারিকসহ সব বিষয় নিয়ে তদন্ত শুরু করেছি। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। স্বজনরা জানিয়েছেন তারা হত্যামামলা দায়ের করবেন। ####

হারুন উর রশিদ সোহেল
রংপুর
০১৭৬৭৪৩৬৯৯২

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫