বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

তিন জেলায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু

news-image

অনলাইন ডেস্ক : দেশের ৩ জেলায় বজ্রপাতে কৃষক-জেলেসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কক্সবাজারের পেকুয়া ও কুতুবদিয়ায় বজ্রপাতে ৩ জন, একজন করে মৃত্যু হয়েছে চট্টগ্রামের বাঁশখালী ও নোয়াখালীর দ্বীপ উপজেলায়। এ ছাড়া বগুড়ার মহাস্থানে জুয়ার আসরে বজ্রপাতে আহত হয়েছেন ছয়জন। ব্যুরো, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চকরিয়া (কক্সবাজার) : পেকুয়া ও কুতুবদিয়ায় বজ্রপাতে কৃষকসহ মৃত্যু হয়েছে তিনজনের। গতকাল দুপুর ১টার দিকে পেকুয়া উপজেলার মগনামা এবং কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং এলাকায় বজ্রপাতের এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ১নং ওয়ার্ডের শরতঘোনার মো. হোছাইনের ছেলে কৃষক মো. আলী (৪০) এবং কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লার পাড়ার জাকের উল্লাহর ছেলে ইমতিয়াজ (২৫) ও দক্ষিণ ধুরুং ইউনিয়নের কাঁচা গ্রামের ছাবের আহমদের ছেলে মো. করিম (৩৫)। এ সময় নিহত ইমতিয়াজের ভাই মো. আক্কাস গুরুতর আহত হয়। তিনি বর্তমানে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

চট্টগ্রাম : বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মোহাম্মদ দিনার (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ভোর ৫টার দিকে বাঁশখালী কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত দিনার উপজেলার গ-ামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা এলাকার মরহুম আবুল কাসেম আলীর ছেলে।

নোয়াখালী : দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে আবুল কালাম কালু (২১) নামে এক জেলের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর পৌনে ১টার দিকে হাতিয়ার দমারচর সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। নিহত মো. আবুল কালাম কালু (২১) সুবর্ণচর উপজেলার ৭নং পূর্ব চরবাটা ইউনিয়নের চরমজিদ গ্রামের ১৩নং সিডিএসপি আশ্রয়ণ প্রকল্পের মো. বেলাল উদ্দিনের ছেলে।

বগুড়া : মহাস্থানে জুয়ার আসরে বজ্রপাতে ৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজন বগুড়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল বিকেলে শিবগঞ্জ উপজেলার গড় মহাস্থান উত্তরপাড়া গ্রামে বজ্রপাতের ঘটনা ঘটে।

জানা গেছে, গড় মহাস্থান গ্রামের ৮ যুবক গড় মহাস্থান উত্তরপাড়া গ্রামের মোবারক আলীর ইউকেলিপটাস বাগানে জুয়ার আসর বসায়। রবিবার বিকেল ৪টার দিকে জুয়ার আসরে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ৬ জন আহত হন। আহতরা হলেন, গড় মহান্থান গ্রামের আব্দুল জলিলের ছেলে জুয়েল (৩৫), শফিকুলের ছেলে সুমন (৩৫), আলাউদ্দিনের ছেলে রব্বানী (২৪), আইয়ুব আলীর ছেলে মোমিন (২৬), কিয়ামতের ছেলে এলিম (২২) এবং আবুল হোসেনের ছেলর মন্টু (৩০)। আহতদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ জাতীয় আরও খবর