বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নায়ক নয়, প্রযোজকের পাশে নায়িকা

news-image

বিনোদন প্রতিবেদক : শাকিব খান অভিনীত সিনেমা ‘বিদ্রোহী’ ঝুলে আছে বছর দুই ধরে। কয়েকবার দিনক্ষণ পরিবর্তন হলেও অবশেষে রোজার ঈদে মুক্তি পাচ্ছে এটি। সেলিম খান প্রযোজিত এটি পর্দায় আনার পুরো প্রস্তুতি চললেও তাতে যেন সায় নেই কিং খানের! নেই কোনো প্রচারণাও। অনেকের মতেই, কারণটা প্রযোজক-নায়ক দ্বন্দ্ব।

অবশেষে প্রচারণাবিহীন এই সিনেমার হাল ধরলেন নায়িকা শবনম বুবলী। নামলেন প্রচারণায়ও। শনিবার থেকে এর প্রচারণায় নেমেছেন তিনি। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে চালাচ্ছেন প্রচারণা। আর সেখানেও থাকলো দ্বন্দ্বের ছটা।

বুবলী লেখেন, ‘সিনেমা পুরোনো হোক কিংবা নতুন হোক, ভালো হোক কিংবা বেশি ভালো হোক- যাই হোক না দিন শেষে আমাদের অভিনীত এবং আমাদের শ্রম আছে। অথবা সিনেমার সঙ্গে সম্পৃক্ততা থাকুক বা না থাকুক, সব সিনেমাই আমাদের হওয়া উচিত, নিজেদের ভাবা উচিত। “বিদ্রোহী” আসছে এবারের ঈদুল ফিতরে।’

জানা গেছে, আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে মোট তিনটি আলোচিত সিনেমা। এর মধ্যে শাকিব খানেরই দুটি। একটি ‘বিদ্রোহী’, অপরটি ‘গলুই’। ‘গলুই’ সিনেমা নিয়ে সরব থাকলেও ‘বিদ্রোহী’ সিনেমায় প্রচারণায় অনুপস্থিত এই তারকা। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এই নায়ক।

এদিকে, ২০১৮ সালে শুরু হয় ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’ নামের সিনেমার। এরপর তিনবার নাম পরিবর্তন করে ‘বিদ্রোহী’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে এটি। এতে শাকিব খান ও শবনম বুবলী ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন শাহীন সুমন।