শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জে কৃষককে গুলি ও কুপিয়ে হত্যা

news-image

নিউজ ডেস্ক : মুন্সীগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমুশুরা ফকিরকান্দি গ্রামে গতকাল ভোরে গুলি করে ও কুপিয়ে জুযেল ফকির (৩০) নামে এক কৃষককে হত্যা করা হয়েছে। আলু উত্তোলন শেষে কোল্ড স্টোরেজে নিতে ট্রলি চালানোর আধিপত্য বিস্তার নিয়ে দুই আওয়ামী লীগ নেতার দ্বন্দে এ হত্যাকান্ড ঘটেছে। নিহত জুয়েল ফকিরকান্দি গ্রামের হাফিজ উদ্দিন ফকিরের ছেলে। এ ছাড়া নিখোঁজের চার দিন পর যশোরের মনিরামপুর উপজেলার মশ্মিমনগর ইউনিয়নের ভরতপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে রাজগঞ্জ ডিগ্রি কলেজের প্রথমবর্ষের মেধাবী ছাত্র ইকরামুল হোসেনের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার হরিহরনগর ইউনিয়নের মদনপুর গ্রামের নিমতলা ডোবার পাড়ে বস্তাবন্দি অবস্থায় পুঁতে রাখা লাশটি উদ্ধার করে মনিরামপুর থানা পুলিশ। এ ঘটনায় মনিরামপুর থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

এ ছাড়া খুলনার ফুলতলায় কলেজছাত্র ও বগুড়ার কাহালু উপজেলায় স্কুলছাত্র খুন হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা : খুলনার ফুলতলা উপজেলায় গতকাল দুপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে কলেজছাত্র আলিফ হোসেন (১৮) খুন হন। উপজেলার ফুলতলা এমএম কলেজ প্রাঙ্গণে ওই ঘটনা ঘটে। আলিফ ফুলতলা

উলজেলার পায়গ্রাম কসবা গ্রামের আবু তাহের টুটুলের ছেলে। তিনি ফুলতলার এমএম কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথমবর্ষের শিক্ষার্থী।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস তালুকদার বলেন, ‘অজ্ঞাতপরিচয় পাঁচ থেকে ছয় দুর্বৃত্ত আলিফকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি আরও বলেন, ‘নিহতের মরদেহ বর্তমানে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় এখনো কোনো আসামি শনাক্ত করা যায়নি। পুলিশ মাঠে কাজ করছে।

কাহালু (বগুড়া) : কাহালু উপজেলার নারহট্ট ভেঁপড়া এলাকায় দুর্বৃত্তদের হাতে দশম শ্রেণির ছাত্র মো. বিজয় হোসেন (১৭) খুন হয়। সে গাবতলী উপজেলার ছয় ঘরিয়া গ্রামের মো. লিটন আলীর পুত্র ও সোনারায় উচ্চবিদ্যালয়ের ছাত্র ছিল। বিজয়ের পরিবার জানিয়েছে, অভাবের কারণে বুধবার সকালে বাড়ি থেকে অটোভ্যান নিয়ে বের হয়ে আর বাড়িতে ফিরে আসেনি বিজয়। কাহালু থানার অফিসার ইনচার্জ মো. আমবার হোসেন জানান, গতকাল ভেঁপড়া ডিকে রাইসমিলের ৩০০ গজ পেছন থেকে বিজয়ের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তার পিঠে প্রায় ১৭টির মতো ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, রাত ১টা থেকে সকাল ৭টার মধ্যে দুর্বৃত্তরা বিজয়কে খুন করে অটোভ্যান ছিনতাই করে। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আ. রশিদ গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মুন্সীগঞ্জ : সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, জমি থেকে আলু উত্তোলন শেষে ট্রলিতে করে কোল্ড স্টোরেজে নেওয়া হয়ে থাকে। সেই ট্রলি চালানোর আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও চরকেওয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্টু দেওয়ান এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন ফকিরের মধ্যে দ্ব›দ্ব চলছিল। এর জেরে গতকাল ভোর সাড়ে ৪টার দিকে হারুন ফকিরের সমর্থকরা স্থানীয় কৃষক জুয়েলকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। হত্যার পর গ্রামের একটি জমিতে তার লাশ ফেলে রেখে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, নিহতের পায়ে গুলি ও মুখমÐলে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন পাওয়া গেছে। পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে। গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

মনিরামপুর (যশোর) : গত ২৮ মার্চ রাতে মশ্মিমনগর গ্রামে ধর্মীয় সভা শুনতে গিয়ে কলেজছাত্র ইকরামুল হোসেন (২০) নিখোঁজ হয়। এ ঘটনায় তার মা মনিরামপুর থানায় স্থানীয় কয়েকজনের নাম উল্লেখ করে অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ৩০ মার্চ রাতে অভিযান চালিয়ে একই গ্রামের আমিনুর, কামরুল ও মেহেদি নামের তিন যুবককে আটক করে। গতকাল দুপুরে পুলিশ আটককৃতদের নিয়ে ঘটনাস্থলে যায় এবং তাদের তথ্যে ইকরামুলের মাটিতে পুঁতে রাখা বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। সেটি ময়নাতদন্তের জন্য যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট