শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুল-কলেজ খুলছে মঙ্গলবার

news-image

করোনা সংক্রমণ কমায় আগামী মঙ্গলবার খুলছে বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাধ্যমিক পর্যায়ের স্কুল। তবে প্রাথমিক বিদ্যালয়ে আরো ১০ থেকে ১৪ দিন শ্রেণিকার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। যাদের দুই ডোজ টিকা দেয়া আছে, শুধু তারাই সরাসরি ক্লাসে অংশ নিতে পারবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।এসময় তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মধ্যে ১ম ডোজ টিকা পেয়েছে ১ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ২২২ জন। একুশে ফেব্রুয়ারির মধ্যে বেশিরভাগ শিক্ষার্থীকে দুই ডোজ টিকা দেয়ার আশাবাদ ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন,শিক্ষার্থীদের মধ্যে দুই ডোজ টিকা পেয়েছে ৩৪ লাখ ৪০ হাজার ৪৪৮ জন। যাদের দুই ডোজ টিকা দেয়া আছে, শুধু তারাই সরাসরি ক্লাসে অংশ নিতে পারবে।
এর আগে বুধবার রাতে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক করে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসেন মন্ত্রী।

এরআগে, করোনা ভাইরাসের ধনর ওমিক্রণ প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠা চলতি মাসে খুলে দেয়া হবে বলে জানিয়েছিল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
এসময় তিনি বলেন, জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভা শেষে চুড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে বলে জানান মন্ত্রী।

দীপু মনি আরো বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেয়া সম্ভব তাই করা হবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করতে হবে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ার পর গত ২১ জানুয়ারি প্রথম দফায় দুই সপ্তাহের জন্য সব ধরনের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে সরকার। পরে তা আরও দুই সপ্তাহ বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ