সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নাসুমের ঘূর্ণিতে জয়ে ফিরল চট্টগ্রাম, ঢাকার টানা হার

news-image

ক্রীড়া প্রতিবেদক : মিরপুরে নাসুম আহমেদের অসাধারণ স্পিন ঘূর্ণিতে অসহায় আত্মসমর্পণ করল মিনিস্টার ঢাকার তারকা ব্যাটসম্যানরা। ওপেনার তামিম ইকবাল টুর্নামেন্টে টানা দ্বিতীয় ফিফটি পেলেও হার এড়াতে পারেনি তার দল ঢাকা। এক নাসুমেই দিশেহারা হয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৩০ রানে হেরেছে তারা।

হার দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু করা ঢাকা থাকলো হারের বৃত্তেই। আর প্রথম ম্যাচে হারের পর ব্যাটে-বলে দারুণ খেলে দ্বিতীয় ম্যাচেই তারকায় ঠাসা ঢাকাকে হারিয়ে সাগরিকা পাড়ের দলটি পেয়েছে প্রথম জয়ের দেখা।

শনিবার বিপিএলের দ্বিতীয় দিন টস হেরে আগে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান করে চট্টগ্রাম। টার্গেটে খেলতে নেমে ১ বল বাকি থাকতে ১৩১ রানে অলআউট হয় ঢাকা।

এক তামিম ছাড়া ঢাকার ব্যাটসম্যানরা ছিলেন ছায়া হয়ে। মুকিদুল ইসলামের শিকার হয়ে মোহাম্মদ শাহজাদ (৯) ফেরেন শুরুতে। শাহজাদ ফিরলেও তামিমের ব্যাটে সেই চাপ সামলে ওঠার চেষ্টা ছিল ঢাকার।

শরিফুলের করা পঞ্চম ওভারে দুই চার এক ছয়ে ১৫ রান নিয়ে সেই বার্তায় দিয়েছিলেন দেশসেরা ওপেনার। তবে আগের দিনের মতো থেমে যান ফিফটির পরেই। ৪২ বলে ৬ চার ও ২ ছয়ে ফিফটির দেখা পেয়েছিলেন। আউট হয়েছেন ৫২ রানে।

শরিফুলের শিকার হয়ে জহুরুল ইসলাম (১০) ফেরেন দুই অঙ্কের ঘর স্পর্শ করেই। এক ওভার পরেই নাসুমের জোড়া আঘাতে চাপে পড়ে যায় ঢাকা। ফেরেন মোহাম্মদ নাঈম (৪) ও মাহমুদউল্লাহও (৫)। এরপর ভরসা ছিলেন ক্যারিবীয়ান সুপারস্টার রাসেল। এক ছয় এক চার মেরে সেই আভাসও দিয়েছিলেন।

কিন্তু আবারও নাসুমে ভঙ্গ হলো ঢাকার স্বপ্ন। ক্যারিবীয়ান সুপারস্টারকে যখন মিড উইকেটে শামীম হোসেন পাটোয়ারির ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরালেন, তখনই লেখা হয়ে যায় চট্টগ্রামের জয়ের চিত্রনাট্য। রাসেলের ব্যাট থেকে আসে ১০ বলে ১২ রান। এরপর শুভাগত হোম (১২) ও ইসিরু উদানা (১৬) শুধু জয়ের ব্যবধানটাই কমিয়েছেন।

বল হাতে নাসুম ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। কৃপণ বোলিংয়ের সঙ্গে গুরুত্বপুর্ণ সময়ে মাহমুদউল্লাহ-রাসেলদের ফিরিয়ে যেন আসল কাজটাই করেছেন এই বাঁহাতি স্পিনার। সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন শরিফুল। রান দিয়েছেন ৩৪টি। এর আগে, টস হেরে ব্যাটিং করতে নেমে সম্মিলিত প্রয়াসে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় চট্টগ্রাম। জ্যাকসের বিধ্বংসী ব্যাটিংয়ে চট্টগ্রাম ভুলে যায় শুরুতে কেনার লুইসকে হারানোর ব্যথা।

 

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে