শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তামিমের ফিফটিতে খুলনার সামনে ঢাকার বড় চ্যালেঞ্জ

news-image

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে বড় সংগ্রহ গড়েছে মিনিস্টার ঢাকা। তামিম ইকবাল ও মোহাম্মদ শেহজাদের দাপুটে শুরুর পর শেষ দিকে ঝড় তোলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিন ব্যাটারের দারুণ ইনিংসে ভর করে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের সামনে ১৮৪ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে ঢাকা। ব্যাট হাতে পঞ্চশ রানের দারুণ ইনিংস উপহার দিয়েছেন তামিম।

শুক্রবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল। টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান করে ঢাকা।

মেহেদী হাসানকে তার মাথার উপর দিয়ে চার মেরে ইনিংসের সূচনা করেছিলেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। ঝড়ো ইনিংস খেলে আউট হয়েছেন ফিফটি থেকে ৮ রান দূরে থেকে। শাহজাদ না পারলেও ধীরে চলো নীতিতে শুরু করা তামিম ঠিকই তুলে নিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের প্রথম ফিফটি।

ঢাকার শুরুটা হয়েছে শাহজাদ ঝড়ে। এক পাশে ঝড় তুলছিলেন শাহজাদ, অন্য প্রান্তে আগলে রেখেছিলেন তামিম। এক পরিসংখ্যানেন স্পষ্ট হবে এটি। পাওয়ার প্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ঢাকা তোলে ৫৬ রান। তাতে শাহজাদ একার রানই ছিল ২২ বলে ৩৯। আর তামিমের ১৪ বলে ১৪। সেই জায়গা থেকে আর মাত্র ৩ রান যোগ করে রনি তালুকদারের সরাসরি থ্রোতে রানআউট হয়ে ফেরেন শাহজাদ। ২৭ বলে ৪২ রান করেন এই আফগান।

শাহজাদ যেখানে শেষ করেছেন সেখানে শুরু হয়েছে তামিমের। ফরহাদ রেজাকে ১১তম ওভারে টানা ৩ চারে যেন সেই বার্তাই দিয়েছেন। সেই রেজার বলেই লং অনে ঠেলে দিয়ে ৪১ বলে দেখা পান টি-টোয়েন্টি ক্রিকেটে ৪১তম ফিফটির। তবে আর বেশিদূর যেতে পারেননি, আউট হয়ে যান ৫০ রানেই। ৭ চারে ৪২ বলে এই রান করেন তামিম।

টিম কম্বিনেশনের কারণে ওপেনার নাঈমকে নামতে হয়েছে তিন নম্বরে। কিন্তু আলো ছড়াতে পারেননি। ১১ বলে ৯ রান করে ফেরেন সাজঘরে। ক্রিজে এসে নতুন ব্যাটসম্যান আন্দ্রে রাসেল ৬ মেরে ঝড়ের আভাস দিয়েছিলেন। কিন্তু পরের বলেই ফিরলেন অদ্ভুত রান আউট হয়ে। পেরেরার বলে শর্ট থার্ডম্যান অঞ্চলে ঠেলে দিয়ে দ্রুত রান নিতে চেয়েছেন রাসেল, মেহেদী হাসান ধরেই থ্রো করলে প্রথমে লাগে স্ট্রাইকিং প্রান্তের স্টাম্পে, এরপর নন স্ট্রাইকিং প্রান্তের স্টাম্পে। রাসেল যাওয়ার আগেই নন স্ট্রাইকিং প্রান্তের স্টাম্পে লাগলে শেষ পর্যন্ত তাকে ফিরতে হয় সাজঘরে। ৩ বলে ৭ করেন এই ক্যারিবীয়ান সুপারস্টার।

শেষের দিকে মাহমুদউল্লাহর ২০ বলে দুই চার ও তিন ছয়ের ঝড়ো ৩৯ রান ও ইসুরু উদানার দুই বলে ৬ রানে ভর করে ১৮৩ রানের সংগ্রহ গড়ে ঢাকা।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা