শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে অবৈধ খাদ্য কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা

news-image

রংপুর ব্যুরো : রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ এলাকায় মিফতাউল ফুড প্রোডাক্ট নামে একটি অননুমোদিত শিশু খাদ্য কারখানায় কাউনিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা তাহমিনা তারিমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমান বিভিন্ন ফ্লেভারেনর চিপস, লীচুসহ বিভিন্ন শিশু খাদ্য জব্দ করে। কারখনা কতৃপক্ষ কোন বৈধ অনুমতি দেখাতে না পারায় সবগুলো মালামাল পুড়িয়ে ধংস করা হয়। সেই সাথে ৩০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সীলগালা করে বন্ধ করে দেয়া হয়।

কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে কাউনিয়া থানা পুলিশ যৌথ ভাবে শহীদ বাগ এলাকায় ভ্রাম্যমান আদালত মিফতাউল ফুড প্রোডাক্ট কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন ফ্লেভারের চিপস ও লীচু সহ শিশু খাদ্য তৈরী করে প্যাকেজজাত করা অবস্থায় দেখতে পেয়ে কারখানার মালিক মফিজুল ইসলামের কাছে বিএসটিআইয়ের প্রয়োজনীয় অনুমতি সহ কাগজ পত্র দেখতে চাইলে মালিক কোন কাগজ দেখাতে পারেনি।

ফলে শিশু খাদ্য গুলো খাবার অনুপযোগী ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিবেচনায় সব মালামাল আগুন ধরিয়ে দিয়ে ধংস করা হয়। সেই সাথে ভ্রাম্যমান আদালত কারখানার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সীল গালা করে বন্ধ করে দেয়।

পুলিশ জানায়, মিফতাহুল ফুড প্রোডাক্ট¦রে মালিক মফিজুল ইসলামের বাড়ি কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামে তার বাবার নাম আব্দুল ওহাব। সে বিএসটিআইয়ের অনুম্দোন ছাড়াই রাজশাহীর ঠিকানা ব্যবহার করে রংপুরে অবৈধ ভাবে শিশূ খাদ্য তৈরী করে বাজার জাত করে আসছিলো।

এবিষয়ে কাউনিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা তাহমিনা তারিম বলেন, অনুমতি ছাড়া শিশু খাদ্য উৎপাদনের অপরাধে সাময়িক জরিমানা ও বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে আর সেই সাথে কারখানার মালিক মফিজুল ইসলামকে সাত দিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে সম্পন্ন কাগজপত্র দেখাতে না পারলে তার নামে ভোক্তাধিকার আইনে মামলা দায়ের করা হবে।

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী