শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বোল্যান্ডের ৭ রানে ৬ উইকেট; অ্যাশেজ সিরিজ অস্ট্রেলিয়ার

news-image

স্পোর্টস ডেস্ক : অ্যাশেজ জয়ের জন্য মেলবোর্ন টেস্ট জিতলেই চলত অস্ট্রেলিয়ার। সেই কাজটা তিন দিনের কম সময়ে করে দেখাল প্যাট কামিন্সের দল। সিরিজের তৃতীয় টেস্টে তারা ইনিংস ও ১৪ রানে হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। আগুনে বোলিংয়ে ৭ রানে ৬ উইকেট নিয়েছেন অভিষিক্ত স্কট বোল্যান্ড। হয়েছেন ম্যাচসেরা। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে গেছে মাত্র ৬৮ রানে! বক্সিং ডে টেস্টের স্থায়ীত্ব হলো স্রেফ দুই দিন ও এক ঘণ্টা।

ইংল্যান্ডকে ১৮৫ রানে প্যাকেট করার পর নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৬৭ রান করেছিল অস্ট্রেলিয়া। বল হাতে আগুন ঝরিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। তারপরও স্বাগতিকরা জিতেছে ইনিংস ব্যবধানে। গতকাল ম্যাচের দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ৩১ রান। টপ অর্ডারের টানা ব্যর্থতার মাঝে আশার আলো হয়ে উইকেটে ছিলেন অধিনায়ক জো রুট এবং অল-রাউন্ডার বেন স্টোকস। সেই রুটও আজ কিছুই করতে পারেননি। বোল্যান্ডের বলে আউট হয়েছেন সর্বোচ্চ ২৮ রান করে। ফর্মহীনতায় ভূগতে থাকা বেন স্টোকসকে (১১) বোল্ড করে আজ সকালে শিকার ধরতে শুরু করেন মিচেল স্টার্ক।

এই পেসার ১০ ওভারে ৩ মেডেনসহ ২৯ রানে নিয়েছেন ৩ উইকেট। পরের গল্পটা কেবলই অভিষিক্ত বোল্যান্ডের। একের পর এক উইকেট তুলে নিয়ে তৃতীয় দিন সকালের মাত্র ১ ঘণ্টায় তিনি ইংলিশদের গুটিয়ে দেন। শেষ পাঁচ উইকেটের পতন হয়েছে মাত্র ৮ রানের ব্যবধানে। বোল্যান্ডের উইকেট উৎসবের মাঝে ক্যামেরন গ্রিন ১টি উইকেট নিতে পেরেছেন। ইংল্যান্ডের ৯ ব্যাটার দুই অংক ছুঁতে পারেননি! দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান করেছেন স্টোকস। অভিষিক্ত বোল্যান্ডের বোলিং ফিগার ৪-১-৭-৬! একেই বলে স্বপ্নের অভিষেক।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন