বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাকিস্তান সফর স্থগিত হয়েছে। আফগানিস্তান ইস্যুতে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ অধিবেশনে অংশ নিতে আজ শনিবার সকালেই তার দুবাই হয়ে পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্নিষ্ট দায়িত্বশীল একটি সূত্র শনিবার সন্ধ্যায় জানায়, শেষ পর্যন্ত পররাষ্ট্র প্রতিমন্ত্রী পাকিস্তান সফরে যাননি।

সূত্র জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর স্থগিত হওয়ার বিষয়টি গত শুক্রবারই নিশ্চিত হয়। যে কারণে শনিবার তিনি পাকিস্তান যাননি।

তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে যাওয়ায় স্বাস্থ্যবিধিগত কারণে তিনি এই সফরে যেতে পারেননি।

এর আগে শুক্রবার সকালে প্রতিমন্ত্রীর পাকিস্তান সফরে যাওয়ার কথা জানানো হয়েছিল। প্রতিমন্ত্রী সফরে গেলে ৯ বছর পর পাকিস্তানে এটাই হতো বাংলাদেশের মন্ত্রী পর্যায়ে প্রথম কোনো সফর।

সূত্র আরও জানায়, শুক্রবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ওআইসির বৈঠকে অংশ নিতে পাকিস্তান গেছেন। তিনি শনিবার ইসলামাবাদে সচিব পর্যায়ের বৈঠকেও অংশ নিয়েছেন। রোববার ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের অংশ নেওয়ার কথা ছিল।

সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে দ্বিপক্ষীয় পঞ্চম পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে পাকিস্তান যান তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস।

 

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার