সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ স্থগিত

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল পাকিস্তান সফরে এসেই একের পর এক খেলোয়াড় করোনা আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ- সবমিলিয়ে মোট ৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যে কারণে ক্যারিবীয়দের এই সিরিজ বাতিলের শঙ্কা উঠেছিলো আগেই। এবার তাই হলো।

খেলোয়াড়দের টানা পোড়ায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করাছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এ অবস্থায় ওয়ানডে সিরিজ চালিয়ে নেয়ার ঝুঁকি নেয়নি ওয়েস্ট ইন্ডিজ। আর তাদের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে আয়োজক পাকিস্তানও। ২০২২ সালের জুন পর্যন্ত ওয়ানডে সিরিজটি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দুটি দল।

১৮ ডিসেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এখন সেই সিরিজ অনুষ্ঠিত হবে আগামী বছর জুনে মাসে।

এরআগে পাকিস্তানে এসে পৌঁছার পর পরই তিন ক্যারিবীয় ক্রিকেটার এবং একজন নন-কোচিং স্টাফ এর করোনা পজিটিভ হয়। তাদেরকে আইসোলেশনে রাখা হলেও পরবর্তীতে, গত বুধবার আরও ৫ ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এই পরিস্থিতিতেও গত বৃহস্পতিবার সফরের তৃতীয় এবং সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়ায়। যেখানে ওয়েস্ট ইন্ডিজ ২০৭ রান করার পরও পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে যায়।

৯ জন করোনা আক্রান্ত। একই সঙ্গে আঙ্গুলের ইনজুরির কারণে ক্যারিবীয় স্কোয়াডের ডেভন থমাস চলে গেছেন দলের বাইরে। ফলে ওয়েস্ট ইন্ডিজের টিম ম্যানেজমেন্টের হাতে বাকি থাকে মাত্র ১৪ ক্রিকেটার। যেখানে আবার স্পেশালিস্ট ব্যাটারই নেই বলতে গেলে। ফলে ক্যারিবীয়দের একাদশ গঠন করাই পড়ে গেছে ঝুঁকির মধ্যে।

এরপরই দুই বোর্ড আলোচনায় বসে ওয়ানডে সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। বিশেষ করে এই ওয়ানডে সিরিজ যেহেতু আইসিসি সুপার লিগের অংশ এবং যেহেতু এই সুপার লিগের মধ্য দিয়ে ২০২৩ বিশ্বকাপের বাছাইও অনুষ্ঠিত হয়ে যাচ্ছে, সে কারণে সিরিজটি আয়োজন করা সমীচীন হবে না বলেই মত সবার।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান