বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ধর্ষণ মামলার প্রতিশোধ’ নিতেই শারমিনকে হত্যা করেন স্বামী

news-image

বরিশাল ব্যুরো : ঢাকা-বরিশাল নৌরুটে চলাচলকারী এমভি কুয়াকাটা-২ লঞ্চের কেবিনে গতকাল শুক্রবার সকালে শারমিন আক্তার নামে এক নারীর লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। বরিশালের কোতোয়ালী মডেল থানায় ঘটনার দিন রাতেই মামলাটি করা হয়। স্বজনদের দাবি, আগের ধর্ষণ মামলার প্রতিশোধ নিতেই শারমিনকে হত্যা করেছেন তার স্বামী।

শারমিন ঝালকাঠির নলছিটি উপজেলার পশ্চিম গোপালপুর এলাকার বাসিন্দা মাসুদ হাওলাদারের স্ত্রী। শারমিনের বাবা এনায়েত হোসেন জানান, ১২ বছর ধরে ঢাকার তেজগাঁওয়ের কুনিপাড়া থেকে গার্মেন্টসে চাকরি করতেন তার মেয়ে। বিয়ের আগে তাদের সহযোগিতা করলেও বিয়ের পর কোনো খোঁজ-খবর রাখতেন না। তারা বরিশালে লঞ্চে আসা-যাওয়া করতেন তাও জানতেন না। গণমাধ্যমে লঞ্চে নারীর লাশ উদ্ধারের সংবাদ দেখে শারমিনের বিষয়টি নিশ্চিত হন।

এনায়েত হোসেন আরও জানান, বিয়ের আগে ধর্ষণের অভিযোগে বিমানবন্দর থানায় মাসুদের বিরুদ্ধে একটি মামলা করেছিলেন শারমিন। ওই মামলা নিষ্পত্তির জন্য উভয় পরিবারের সম্মতিতে ২০১৯ সালের ১৭ নভেম্বর তাদের বিয়ে হয়। বিয়ের পর শারমিনকে তার পরিবার থেকে বিচ্ছিন্ন করা হয়।তিনি বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় লাশ শনাক্ত করি। মাসুদের বিরুদ্ধে ধর্ষণ মামলা করার ক্ষোভ থেকেই শারমিনকে হত্যা করেছে সে। আমি তার ফাঁসি চাই।’

শারমিনের চাচাতো ভাই আরিফুর রহমান বলেন, ‘লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, শারমিনের সঙ্গে স্বামী মাসুদ কেবিনে প্রবেশ করেন এবং সকালে একা বের হন মাসুদ। সে-ই আমার বোনকে হত্যা করেছে।’

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন, লাশ উদ্ধারের ঘটনায় শারমিনের বাবা একটি হত্যা মামলা করেছেন। সিসি ক্যামেরার ফুটেজ দেখে স্বজনরা মাসুদকে হত্যাকারী হিসেবে শনাক্ত করেছেন। ঘটনাটি তদন্ত করবে নৌপুলিশ। তবে বিষয়টি তারা ছায়াতদন্ত করবেন।

আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন বরিশাল নৌ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত।

এ জাতীয় আরও খবর

মাথায়-পেটে গুলি, আ.লীগ নেতার মৃত্যু

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশি গুলি করে হত্যা: আসামির ৫ দিনের রিমান্ড

১৭ জনের কোন দু’জন বিশ্বকাপে বাদ

বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়