বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর আকুতি নয়, সরকারকে ধাক্কা দিতে হবে : গয়েশ্বর

news-image

নিজস্ব প্রতিবেদক : সসাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হলে আর আকুতি না করে সরকারকে ধাক্কা দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শুক্রবার এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে বিএনপি চেয়ারপারসনের বিদেশে চিকিৎসার দাবিতে এ আলোচনা সভা হয়।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক শাহ নেসারুল হক প্রমুখ বক্তব্য দেন।

গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে তাকে চিকিৎসার জন্য পাঠানোর ক্ষেত্রে একমাত্র বাধা শেখ হাসিনা। তাকে রাষ্ট্রীয় ক্ষমতায় রেখে এই প্রলাপ, বিলাপ করে লাভ নেই।

তিনি আরও বলেন, ‘অফেন্স ইজ দি বেস্ট ডিফেন্স। খালেদা জিয়ার মুক্তির জন্য আকুতি না করে আমরা যদি সরকারকে ধাক্কা দেই তখন হয়তো বেসামাল হয়ে বলতে পারে- না না ভাই, মাফ করো ছাইড়া দিলাম, ম্যাডাম যাক। আমার রাজনৈতিক অভিজ্ঞতায় তাই মনে হচ্ছে।’

গয়েশ্বর বলেন, আওয়ামী লীগের আন্দোলন করার ইতিহাস নেই, মুক্তিযুদ্ধের ইতিহাস নেই। মুক্তিযুদ্ধ যারা করেছেন তার ৮০ ভাগ কিন্তু সাধারণ আমজনতা। সেজন্য বলব, আন্দোলনের কোনো বিকল্প নেই। খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে-আমরা বলি। অর্থাৎ দেশে আগুন জ্বলবে। তাহলে আপসহীন নেত্রীর আপসহীন কর্মীর পরিচয় আমাদেরকে দিতে হবে। স্বৈরতন্ত্রকে পরাজিত করতে হবে।