বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারকাদের হাঁড়ির খবর

news-image

বিনোদন ডেস্ক : বলিউডের ইতিহাসে অন্যতম ব্যবসাসফল ছবি মাধুরী দীক্ষিত অভিনীত ‘হাম আপকে হ্যায় কৌন’ (১৯৯৪)। ৪ কোটি ২৫ লাখ রুপি বাজেটের ছবিটির বক্স অফিস আয়ের পরিমাণ ১৩৫ কোটি রুপি। ভারতের বাইরেও ছবিটি দারুণ ব্যবসা করে। যুক্তরাজ্যে ১০ লাখ পাউন্ড আয় করে রেকর্ড গড়েছিল ছবিটি। আজ পর্যন্ত সেই রেকর্ড ভাঙেনি।

তাজ-প্রেমিক শাহরুখ

দিল্লিতে প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাসের একটি কনসার্টে গাইড হিসেবে কাজ করে জীবনের প্রথম উপার্জন করেছিলেন শাহরুখ খান। বর্তমানে কোটি কোটি রুপির মালিক হলেও তার জীবনের প্রথম আয় ছিল মাত্র ৫০ রুপি! সেটি দিয়ে ট্রেনের টিকিট কেটে আগ্রায় তাজমহল দর্শনে গিয়েছিলেন বলিউড বাদশাহ।

কলাম লেখক প্রীতি

অভিনয়ের পাশাপাশি লেখালেখির অভ্যাসও আছে প্রীতি জিনতার। বিবিসি নিউজের অনলাইন সংস্করণে ধারাবাহিক কলাম লিখেছিলেন তিনি। নিজের প্রযোজিত ‘ইশক ইন প্যারিস’ ছবির কাহিনিও যৌথভাবে লিখেছেন বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রী। সম্প্রতি প্রীতি সারোগেসির (গর্ভাশয় ভাড়া) মাধ্যমে যমজ সন্তানের মা হয়েছেন।

নাছোড়বান্দা আমির

আশুতোষ গোয়ারিকরের ‘লগন’ ছবিটি অস্কার মনোনয়ন পেয়েছিল। অথচ শুরুর দিকে এতে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছিলেন আমির খান। ছয়-ছয়বার ছবির গল্পে পরিবর্তন এনেও মিস্টার পারফেশনিস্টকে রাজি করাতে পারছিলেন না আশুতোষ। অবশেষে সপ্তমবার গল্পে পরিবর্তন এনে তিনি আমিরকে খুশি করতে সক্ষম হন।

প্রত্যাখ্যাত ঐশ্বরিয়া

তাকে বলা হয় সর্বকালের সেরা বিশ্বসুন্দরী। তার সৌন্দর্যকে তুলনা করা হয় অস্কারজয়ী হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে। তিনি আর কেউ নন, ঐশ্বরিয়া রাই বচ্চন। বিখ্যাত হওয়ার আগে একটি টিভি সিরিয়ালের ডাবিংয়ের কাজ থেকে বাদ পড়েছিলেন বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রী।

কপালমন্দ অক্ষয়

এখন পর্যন্ত অসংখ্যবার ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন অক্ষয় কুমার। কিন্তু মাত্র দুবার ফিল্মফেয়ার পুরস্কার পাওয়ার সৌভাগ্য হয়েছে তার। ‘গরম মসলা’ ছবির জন্য সেরা কৌতুক অভিনেতা এবং ‘আজনবি’ ছবির জন্য সেরা খলনায়কের পুরস্কার পেয়েছেন ‘খিলাড়ি’ তারকা। এ নিয়ে অবশ্য আফসোস নেই অক্ষয়ের।

আন্না কারিনা

অন্তঃসত্ত্বা অবস্থায় রাশিয়ান লেখক লিও তলস্তয়ের বিখ্যাত উপন্যাস ‘আন্না কারেনিনা’ পড়েছিলেন কারিনার মা সাবেক বলিউড অভিনেত্রী ববিতা। পরে কারেনিনা চরিত্রের সঙ্গে মিলিয়েই মেয়ের নাম রাখেন তিনি। অবশ্য পরিবারের সদস্য ও কাছের বন্ধুরা বেবো বলে ডাকেন কারিনাকে।

রসিক সাইফ

২০০৬ সালে মুক্তি পায় বলিউডের আলোচিত সিনেমা ‘ওমকারা’। এর একটি দৃশ্যে নির্মাতা বিশাল ভরদ্বাজ বলেছিলেন- দৃশ্যটি শৈল্পিক হবে, যদি সাইফ আলী খান নগ্ন হয়ে ক্যামেরার সামনে দাঁড়ান। জবাবে তখন পতৌদির নবাব জানিয়েছিলেন, ‘আপনি দৃশ্যধারণ করতে পারলে, আমি নগ্ন হতে প্রস্তুত আছি!’ যে কথা শুনে সেটের সবাই হেসেছিলেন।

মেধায় প্রথম পরিনীতি

এক দশক ধরে বলিউডের রাস্তায় হাঁটছেন পরিনীতি চোপড়া। কিন্তু দীর্ঘ এই সময়ে তার ঝুলিতে ‘হিট’ ছবি নেই বললেই চলে! তবে স্কুলে তুখোড় ছাত্রী ছিলেন তিনি। এইচএসসি পরীক্ষায় পুরো ভারতে মেধা-তালিকায় প্রথম হয়েছিলেন। এজন্য তৎকালীন ভারতীয় প্রেসিডেন্টের কাছ থেকে পরিনীতি সম্মাননাও পান।

ব্যাকগ্রাউন্ড ড্যানসার শহীদ

বিনোদন জগতে শহীদ কাপুর যাত্রা শুরু করেছিলেন মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে। বলিউডে তার অভিষেক সুভাষ ঘাই পরিচালিত ‘তাল’ (১৯৯৯) ছবির ব্যাকগ্রাউন্ড ড্যানসার হিসেবে। পরবর্তী সময় ধীরে ধীরে নায়ক হিসেবে সফলতা পান তিনি। তার অভিনীত ‘কবির সিং’ বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছে। আর ‘পদ্মাবত’ ছবিটি সবার কাছ থেকে ভূয়সী প্রশংসা কুড়ায়।

 

এ জাতীয় আরও খবর

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

মাথায়-পেটে গুলি, আ.লীগ নেতার মৃত্যু

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশি গুলি করে হত্যা: আসামির ৫ দিনের রিমান্ড

১৭ জনের কোন দু’জন বিশ্বকাপে বাদ

বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন