বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর নগরীতে ইউনানী ওষুধ কারখানায় অভিযান, ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ: উৎপাদন বন্ধ রাখার আদেশ

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীর বাহার কাছনা ও নিউ শালবন এলাকায় ভেজাল ওষুধ তৈরির দুটি কারখানায় অভিযান চালিয়ে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। অভিযানে দুই কারখানা থেকে প্রায় ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ ও উৎপাদন সামগ্রী জব্দ করেছে পুলিশ। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন।প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দুপুরে রংপুর নগরীর বাহার কাছনার বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরি এবং নিউ শালবন এলাকার দি মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময়ে ওই প্রতিষ্ঠান দুটিতে পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ না করাসহ ক্যামিস্ট ছাড়াই অনুমোদনের বাহিরে আলাদা ভাবে ওষুধ উৎপাদন ও ব্যবহার বিধি না থাকাসহ বোতলের গায়ে লাগানো লেভেল ও টোকেনহীন থাকার বিষয়টি পরিলক্ষিত হয়।

ওষুধ উৎপাদনের বিধিমালা অনুসরণ না করায় বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরিরমালিক রাশেদুল আনাম প্রামানিককে ৫ হাজার টাকা এবং মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরির মালিক এমদাদুল ইসলামকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাদের দুজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে। একই সঙ্গে অভিযানে ওই দুটি প্রতিষ্ঠান থেকে প্রায় ১৫ লাখ টাকার মালামাল জব্দ করার পাশাপাশি ত্রুটি সংশোধন না করা পর্যন্ত ফ্যাক্টরি দুটির সকল কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখার আদেশ দেন।

অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের রংপুর জেলার সহকারী পরিচালক তৌহিদুল ইসলামে উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন। এসময় জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ

তীব্র গরমে মরছে মুরগি, বিপাকে খামারিরা

উপজেলা ভোটে মাঠ প্রশাসনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ

চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ