শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ : মুশফিক

news-image

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে খেলার অতীত অভিজ্ঞতা আর সাম্প্রতিক পারফরম্যান্সের কারণেই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ভালো করবে বলে বিশ্বাস করেন মুশফিকুর রহিম। এবারের আসরে ব্যাটিংয়ে টিম ম্যানেজমেন্টের বাড়তি প্রত্যাশা অভিজ্ঞ মুশফিকের কাছে। তাই দলের প্রয়োজনে ব্যাটিংয়ে মনযোগী হতেই কিপিং গ্লাভস তুলে রেখেছেন তিনি। মুশি দ্যা ডিপেন্ডবল নামক একটি গেমিং অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে এসব জানান সাবেক এ টাইগার অধিনায়ক।

বাংলাদেশের ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের নামে গেমিং অ্যাপ তৈরি করেছে বাংলাদেশী ডেভালপাররা। অনুষ্ঠানে সেই অ্যাপের উদ্বোধন করে খেললেন মুশফিকুর রহিমও। মাটির টার্ফ থেকে ভার্চুয়াল জগতে নিজের ব্যাটিংয়ের অভিজ্ঞতা মুশফিকের মুখে।

বিশ্বকাপে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল না থাকায় সাকিব-রিয়াদের সাথে ব্যাট হতে বাড়তি দায়িত্ব মুশফিকের কাঁধে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচে মুশির ব্যাট থেকে আসে ৩৯ রান করেন। ঐ সিরিজেরই তুলে রাখেন গ্লাভ জোড়া। এ দলের হয়ে দুটি ফিফটি করেই ওমান যাবেন মিস্টার ডিপেন্ডেবল। মুশি নিজেই জানালের কেন তুলে রেখেছেন গ্লাভস।

তিনি বলেন, যখন কেউ অন্যরকমভাবে কিছু বলে তখন অ্যাজ আ প্লেয়ার অবশ্যই সেটি আমাকে অ্যাডাপ্ট করতে হবে। তারা যদি আমার থেকে ব্যাটিং এক্সপেক্ট করেন তাহলে ইনশাআল্লাহ অবশ্যই আমি চেষ্টা করবো ঠিকমতো ফোকাস করে আমার টিমকে যতটা বেশি পারা যায় কনট্রিবিউট করতে। একজন পার্সনের থেকে অবশ্যই টিম বড়।

এবারের বিশ্বকাপে ভালো করার সুযোগ দেখছেন মুশফিক। ওমানে খেলার অভিজ্ঞতা না থাকলেও, দুবাইয়ে এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। সেই অভিজ্ঞতাকে পুঁজি করে ভালো কিছুর প্রত্যাশা সাবেক এই অধিনায়কের। মুশফিক বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে লাস্ট তিন-চারটা ম্যাচ বাংলাদেশ যেভাবে খেলেছে তাতে পুরো দলই এখন কনফিডেন্ট। যেকোনো বড় টুর্নামেন্টের আগে এ কনফিডেন্সটাই দরকার। আর অ্যাজ আ টিম গত ৩ মাস যে পারফর্মেন্স আমরা করেছি তা ধরে রাখতে পারলে আমরা এবারের ওয়ার্ল্ডকাপে অনেকদূর যেতে পারবো ইনশাআল্লাহ।

সেই পথে মুশফিকসহ তৈরী হচ্ছে পুরো দল। নিজের স্টাইক রেট বাড়াতে কাজ করছেন মুশফিক, বিকেএসপিতে ছুটে গিয়েছিলেন কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে। এসবই আত্নবিশ্বাসী করছে টাইগারদের।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪