সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল আজ

news-image

নির্বাচন কমিশনের ৮৬তম সভা আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজকের সভা থেকেই দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা আসতে পারে। এছাড়া ঘোষণা করতে পারে জাতীয় সংসদের শূন্য ঘোষিত সিরাজগঞ্জ-৬ এবং ৪৬ নম্বর মহিলা আসনের ভোটের সিদ্ধান্তও। ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

ইসি জানায়, আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) কমিশনের ৮৬তম সভায় ইউপি, পৌরসভা ও সংসদীয় আসনের উপনির্বাচনসহ ছয়টি বিষয়ের ওপর আলোচনা হবে। বৈঠকটি বেলা সাড়ে ১১টায় ইসির সভাকক্ষে অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে সভায় অন্যান্য চার কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানান, কমিশন সভায় ছয়টি এজেন্ডা নিয়ে আলোচনা হবে।
এগুলো হচ্ছে- দ্বিতীয় ধাপের ইউপি ভোট, সিরাজগঞ্জ-৬ উপ-নির্বাচন, ৪৫ নম্বর মহিলা আসনের উপ-নির্বাচন, সপ্তম ধাপের পৌরসভা নির্বাচন, স্থানীয় সরকারের বিভিন্ন উপ-নির্বাচন ও বিবিধ।

১১ এপ্রিল ভোটের তারিখ রেখে গত ৩ মার্চ প্রথম ধাপে ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করে ইসি। কিন্তু করোনা সংক্রমণ বাড়ার কারণে ভোট স্থগিত করা হয়। পরে ভোটের তারিখ পুনর্নিধারণ করে ২১ জুন ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ করে ইসি। স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে গত ২০ সেপ্টেম্বর ১৬০টিতে ভোট নেওয়া হয়। আর যোগাযোগ সমস্যা, প্রার্থীর মৃত্যু ও আইনি জটিলতার কারণে ৭টিতে ভোট করতে পারেনি ইসি।

দেশে মোট ৪ হাজার ৪৮৩টি ইউনিয়ন পরিষদ রয়েছে। আরও ৪ হাজার ১০০টিরও বেশি ইউপিতে ভোটের আয়োজন করতে হবে ইসিকে। দ্বিতীয় ধাপে প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল হতে পারে।

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা