বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে টপকে ছয়ে উঠে এলো টাইগাররা

news-image

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টিতে রীতিমত স্বপ্নের ফর্মে আছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার পর এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডকেও নাকানি চুবানি খাওয়াচ্ছে টাইগাররা। সিরিজের টানা দুই ম্যাচেই তারা পেয়েছে জয়।

প্রথম ম্যাচে কিউইদের মাত্র ৬০ রানে অলআউট করে ৭ উইকেটের সহজ জয় পায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে মিরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়টা এত সহজ ছিল না। ১৪১ করেও স্বস্তিতে ছিল না স্বাগতিকরা।

শেষ বল পর্যন্ত লড়েছে নিউজিল্যান্ড। যদিও অপ্রতিরোধ্য টাইগারদের জয়রথ থামাতে পারেনি। শ্বাসরুদ্ধকর লড়াই ৪ রানে জিতে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

এ জয়ের পুরস্কার মিলেছে আইসিসি র্যাংকিংয়েও। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি টি-টোয়েন্টি র্যাংকিংয়ের হালনাগাদ। তবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে দেখা যাচ্ছে, বর্তমানে টি-টোয়েন্টি র্যাংকিংয়ের ছয় নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরুর আগে ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে র্যাংকিংয়ের দশ নম্বরে ছিল টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচে রেকর্ডগড়া জয়ের পর ৪টি রেটিং পয়েন্ট পেয়ে র্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে যায় রিয়াদের দল। সামনে ছিল অস্ট্রেলিয়া।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের পর সেই অস্ট্রেলিয়াকেও পেছনে ফেলে দিয়েছে টাইগাররা। ২৪১ রেটিং পয়েন্ট নিয়ে এখন তারা ছয় নম্বরে, সাতে নেমে গেছে অস্ট্রেলিয়া (২৪০ রেটিং)।

 

এ জাতীয় আরও খবর

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার