বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশন এলাকার লক্ষ্মীপুরায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। বুধবার সকাল থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

বিক্ষোভে অংশ নেয়া শ্রমিকরা জানান, স্টাইল ক্র্যাফট লিমিটেড নামের কারখানাটিতে প্রায় চার হাজার জন কাজ করেন। তাঁদের মধ্যে ৭০০ জন কর্মী। কয়েক বছর ধরেই কারখানাটিতে বেতন অনিয়মিত। চলতি বছরের তিন মাসের এবং এর আগের দুই বছরের চার মাসের বেতন বকেয়া আছে।

কারখানার শ্রমিক জুম্মন বলেন, প্রতি মাসেই আন্দোলন করে বেতন আদায় করতে হয়। বাড়িভাড়া, দোকানের বাকি দিতে পারছি না। সামনে ঈদের ছুটিতে যাব। তার আগে পরিবারের জন্য কিছু কেনাকাটা করে নিয়ে যাব, এর কোনো উপায় নেই।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, শ্রমিক ও কর্মীরা বেতন পাচ্ছেন না। বেতনের দাবিতে তাঁরা সড়কে অবস্থান নিয়েছেন।

কারখানার ইনচার্জ আবু বকর সিদ্দিক বলেন, শ্রমিকদের রোজার ঈদের আগে এপ্রিল মাসের ১৯ দিনের বেতন ও ঈদ বোনাস দেওয়া হয়েছে। এখন শুধু এপ্রিলের ১১ দিন এবং মে-জুন মাসের বেতন তারা পাবে। গত ১০ জুলাই শ্রমিকদের নিয়ে কারখানার এমডি ভার্চুয়ালি মিটিং করেছেন। মিটিংয়ে করোনাকালীন বন্ধের প্রথম ৪৫ দিনের ৫০ শতাংশ এবং পরের দিনগুলোর ২৫ শতাংশ বেতন দেওয়ার কথা জানানো হয়। কিন্তু, শ্রমিকরা সিদ্ধান্তটি না মেনে বিক্ষোভ করছে।

 

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার