শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের প্রথম ম্যাচে কোহলিদের জয়

news-image

স্পোর্টস ডেস্ক : করোনার কারণে এবার আইপিএলে হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতি বাতিল করা হয়েছে। গ্যালারিতে নেই দর্শক। আইপিএলের এমন আসরের প্রথম ম্যাচেই দেখা গেলো শ্বাসরুদ্ধকর এক লড়াই।

দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচের শেষ বলে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করলো বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

এক সময় ধারণা করা হচ্ছিল রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সামনে ২০০ বা এর কাছাকাছি লক্ষ্য রাখতে পারবে মুম্বাই। কিন্তু তা আর হলো কই।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দল কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছুতে পারেনি। শেষ ওভারে মাত্র ১ রান তুলতে হারায় ৪ উইকেট রোহিতের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান করে বর্তমান চ্যাম্পিয়নরা। আর শেষ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রানের লক্ষ্যে পৌঁছে যায় কোহলির আরসিবি।

এই লক্ষ্যে পৌঁছানোর কারিগড় বুড়ো এবি ডি ভিলিয়ার্স। উদ্বোধনী ম্যাচেই ভিলিয়ার্স ঝড় উপভোগ করল আইপিএলপ্রেমীরা।

বিপর্যয়ে পড়ার আগে অবশ্য ব্যাঙ্গালুরুকে ভরসা দিয়েছিলেন বিরাট কোহলি আর গ্লেন ম্যাক্সওয়েল। এর মধ্যে কোহলি সেভাবে হাত খুলে খেলতে পারেননি। ২৯ বলে ব্যাঙ্গালুরু অধিনায়ক করেন ৩৩ রান। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৯।

এর আগে ক্রিস লিন, সূর্যকুমার যাদব, ইশান কিশানরা একটা সময় বড় সংগ্রহের স্বপ্ন দেখালেও শেষ পর্যন্ত পুঁজিটা খুব বড় হয়নি মুম্বাইয়ের। ৯ উইকেটে ১৫৯ রানে থামে রোহিত শর্মার দল। চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বেশ দেখেশুনে করেছিল মুম্বাই।

রোহিত শর্মা আর ক্রিস লিন ২৪ বলে গড়েন ২৪ রানের উদ্বোধনী জুটি। রোহিতের রানআউটে (১৫ বলে ১৯) ভাঙে এই জুটি। তারপর সূর্যকুমার যাদবকে নিয়ে ঝড়োগতিতে দলকে এগিয়ে নেন লিন। ৪২ বলে তাদের জুটি থেকে আসে ৭০ রান। এই জুটিটি ভাঙে সূর্যকুমারের আউটে।

দীর্ঘকায় কাইল জেমিসনকে যে ওভারে ছক্কা হাঁকান, সেই ওভারেই উইকেটের পেছনে ক্যাচ হন সূর্য। ২৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন ৩১ রান। দুর্ভাগ্য লিনের। হাফসেঞ্চুরির একদম দোরগোড়ায় এসে হতাশায় ডুবতে হয়েছে তাকে। ওয়াশিংটন সুন্দরকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন এই অস্ট্রেলিয়ান। ৩৫ বলে গড়া তার ৪৯ রানের ইনিংসে ছিল ৪ চার আর ৩ ছক্কা।

এরপর হার্দিক পান্ডিয়া সুবিধা করতে পারেননি (১০ বলে ১৩)। হার্দিকের আউটের পরই খেই হারিয়ে ফেলে মুম্বাই। হার্শাল প্যাটেল ৪ ওভারে ২৭ রান খরচায় নিয়েছেন ৫টি উইকেট। জেমিসন সমান ওভারে ২৭ রানে নেন ১ উইকেট। সিরাজ উইকেট না পেলেও ৪ ওভারে খরচ করেন মাত্র ২২।

এদিকে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স সর্বশেষ জিতেছে ২০১২ মৌসুমে। এরপর টানা ৯ মৌসুম নিজেদের প্রথম ম্যাচে জয় বঞ্চিত ৫ বারের চ্যাম্পিয়নরা।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট