শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১৫১ রানেই গুটিয়ে গেল আইরিশরা

news-image

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম অনানুষ্ঠানিক টেস্টে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে খেলতে নেমেছে সফরকারি আয়ারল্যান্ড উলভস। চারদিনের টেস্টের প্রথম দিনই স্বাগতিক দলের ঘূর্ণির মুখে পড়েছে তারা।

বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম একাই নিয়েছেন ৫ উইকেট। ৬৭ ওভার ব্যাট করে ১৫১ রানে গুটিয়ে গেছে আইরিশরা। সফরকারি দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহটি ছিল কুর্তিস ক্যাম্ফারের। ৯২ বলে ৪ বাউন্ডারিতে ৩৮ রান করেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে ধীর সূচনা করেছিল আয়ারল্যান্ড উলভস। প্রথম উইকেট হারানোর আগে ১৫ ওভারে মাত্র ৩৪ রান তুলে তারা। জেমস ম্যাককলাম (১৯) আর জেরেমি ললর (১৩) উদ্বোধনী জুটিটি ভাঙার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অতিথিরা।

৬২ রানে ৪ উইকেট হারানোর পর লরকান টাকারকে নিয়ে ৪৯ রানের একটি জুটি গড়েছিলেন ক্যাম্ফার। ওই পর্যন্তই। টাকার ২০ রানে সাজঘরের পথ ধরেন। এরপর তানভীরের ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেননি আর কোনো ব্যাটসম্যান।

২৩ ওভারে ৫৫ রান খরচায় ৫টি উইকেট নেন তানভীর। দুটি করে উইকেট শিকার এবাদত হোসেন আর সাইফ হাসানের। একটি উইকেট পান খালিদ আহমেদ।

জবাব দিতে নেমে সাইফ হাসানের সঙ্গে উদ্বোধনী জুটিতে দারুণ ব্যাটিং করছিলেন তানজিদ হাসান তামিম। ৫০ রানের জুটিতে তারই অবদান ৪১ রান। মারকুটে ইনিংসে ৩৯ বল মোকাবেলায় ৮টি বাউন্ডারিতে ৪১ রান রান করা যুব বিশ্বকাপজয়ী এই ওপেনার দিনের শেষভাবে এসে আউট হন হ্যারি টেক্টরের বলে।

তবে বাকি সময়টায় দলকে আর কোনো বিপদে পড়তে দেননি সাইফ-মাহমুদুল হাসান জয়। বাংলাদেশ ইমার্জিং দল প্রথম দিন শেষ করেছে ১ উইকেটে ৮১ রানে। পিছিয়ে আছে ৭০ রানে। সাইফ ২২ আর জয় ১৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা