বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১৫১ রানেই গুটিয়ে গেল আইরিশরা

news-image

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম অনানুষ্ঠানিক টেস্টে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে খেলতে নেমেছে সফরকারি আয়ারল্যান্ড উলভস। চারদিনের টেস্টের প্রথম দিনই স্বাগতিক দলের ঘূর্ণির মুখে পড়েছে তারা।

বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম একাই নিয়েছেন ৫ উইকেট। ৬৭ ওভার ব্যাট করে ১৫১ রানে গুটিয়ে গেছে আইরিশরা। সফরকারি দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহটি ছিল কুর্তিস ক্যাম্ফারের। ৯২ বলে ৪ বাউন্ডারিতে ৩৮ রান করেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে ধীর সূচনা করেছিল আয়ারল্যান্ড উলভস। প্রথম উইকেট হারানোর আগে ১৫ ওভারে মাত্র ৩৪ রান তুলে তারা। জেমস ম্যাককলাম (১৯) আর জেরেমি ললর (১৩) উদ্বোধনী জুটিটি ভাঙার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অতিথিরা।

৬২ রানে ৪ উইকেট হারানোর পর লরকান টাকারকে নিয়ে ৪৯ রানের একটি জুটি গড়েছিলেন ক্যাম্ফার। ওই পর্যন্তই। টাকার ২০ রানে সাজঘরের পথ ধরেন। এরপর তানভীরের ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেননি আর কোনো ব্যাটসম্যান।

২৩ ওভারে ৫৫ রান খরচায় ৫টি উইকেট নেন তানভীর। দুটি করে উইকেট শিকার এবাদত হোসেন আর সাইফ হাসানের। একটি উইকেট পান খালিদ আহমেদ।

জবাব দিতে নেমে সাইফ হাসানের সঙ্গে উদ্বোধনী জুটিতে দারুণ ব্যাটিং করছিলেন তানজিদ হাসান তামিম। ৫০ রানের জুটিতে তারই অবদান ৪১ রান। মারকুটে ইনিংসে ৩৯ বল মোকাবেলায় ৮টি বাউন্ডারিতে ৪১ রান রান করা যুব বিশ্বকাপজয়ী এই ওপেনার দিনের শেষভাবে এসে আউট হন হ্যারি টেক্টরের বলে।

তবে বাকি সময়টায় দলকে আর কোনো বিপদে পড়তে দেননি সাইফ-মাহমুদুল হাসান জয়। বাংলাদেশ ইমার্জিং দল প্রথম দিন শেষ করেছে ১ উইকেটে ৮১ রানে। পিছিয়ে আছে ৭০ রানে। সাইফ ২২ আর জয় ১৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ