শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা মুক্ত হলেন উমর আকমল

news-image

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের নিষেধাজ্ঞার সাজা কমিয়ে দিয়েছে ক্রীড়া আদালত। ১৮ মাসের সাজা পাওয়া আকমলের শাস্তির মেয়াদ কমিয়ে করা হয়েছে ১২ মাস। আকমল এরই মধ্যে এক বছরের ওই সাজা ভোগ করেছেন। এখন তাই তার মাঠে ফিরতে বাধা নেই।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুর্নীতি দমন বিধির ২.৪.৪ ধারা ভাঙায় তাকে ৪০ লাখ ২৫ হাজার পাকিস্তানি রুপি জরিমানা করা হয়েছে। ওমর আকমল ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি থেকে পিসিবির নিষেধাজ্ঞা ভোগ করছিলেন। নতুন হিসেবে তাই গত ২০ ফেব্রুয়ারি তার সাজা শেষ হয়েছে।

এক বিবৃতি দিয়ে পিসিবি বলেছে, ‘উমর আকমল ও পিসিবি ক্রীড়া আদালতে যে অভিযোগ দায়ের করেছিল তার শুনানি হয়েছে। সেখানে আকমলের সাজা কমিয়ে ১২ মাস করা হয়েছে। এছাড়া পিসিবির বিধি ভাঙায় তাকে জরিমানা করা হয়েছে।’

দেশটির ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে, উমর আকমলের এখন জরিমানা দিয়ে ক্রিকেটে ফিরতে বাধা নেই। তবে তাকে পিসিবির দুর্নীতি দমক ইউনিটের পুর্নবাসন কার্যক্রমে অংশ নিতে হবে। এছাড়া তদন্তের জন্য উমর আকমলের দুটি ফোন নিয়ে নেয় পিসিবি। আকমল ফোন দুটি ফেরত পাওয়ার অনুরোধ করেন। কিন্তু ক্রীড়া আদালত তা নাকচ করে দিয়েছে।

২০০৯ সালে যথাক্রমে টি-২০, ওয়ানডে এবং টেস্টে অভিষেক হয় উমর আকমলের। পাকিস্তানের হয়ে তিনি ১২১ ওয়ানডে, ১৬ টেস্ট এবং ৮৪টি টি-২০ খেলেছেন। তিন ফরম্যাট মিলিয়ে তিন সেঞ্চুরি এবং ৩৪ ফিফটির মালিক ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা