শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বরিশালে বাস টার্মিনাল অবরোধ, চলাচল বন্ধ

news-image

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিসিক শিল্পনগরী এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সোহাগ হাওলাদারকে নারী নিগ্রহের অভিযোগে আটক করে পুলিশে সোপর্দ করার জেরে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ বন্ধ করে দিয়েছে ক্ষমতাসীন দলের কয়েকশ সমর্থক।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে তারা উভয় টার্মিনাল এলাকা অবরোধ করে ফেললে ঢাকা-কুয়াকাটা-ঝালকাঠি-বরগুনা-ভোলা-পিরোজপুর ও পটুয়াখালীর সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে সারাদেশের সঙ্গেই বরিশাল বিভাগের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে এ ঘটনার জেরে বরিশাল থেকে লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে। রাত ১০টায় লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকাগামী ছয়টি লঞ্চের একটিও ছেড়ে যায়নি। সেখানে আটকা পড়েছেন ঢাকাগামী হাজার হাজার যাত্রী। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে লঞ্চ ছাড়েননি বলে জানান লঞ্চ মাস্টাররা। বন্ধ রয়েছে শহরের অধিকাংশ কাঁচাবাজার।

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করায় বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসন এবং মালিক-শ্রমিক সংগঠনগুলোও শক্ত অবস্থানে যায়নি। রাত ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়ক বন্ধ থাকায় উভয় টার্মিনালের দু’পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ গাড়ির লাইন পড়ে যায়। সোহাগকে মারধরকারী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ফরচুন শুজ লিমিটেডের মালিক মিজানুর রহমানের গ্রেপ্তার দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে বলে জানা গেছে। সড়ক যোগাযোগ অচল করে দেওয়ার পর রাতে মিজানুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা নিয়েছে কাউনিয়া থানা পুলিশ। সোহাগ এ মামলার বাদী হয়েছেন।

কাউনিয়া থানা পুলিশ সূত্র জানিয়েছে, সোহাগ নামের ওই যুবককে বুধবার সকাল ১০টার দিকে ফরচুন শুজ কারখানার মধ্যে আটকে রাখা হয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে। সোহাগ পুলিশের কাছে দাবি করেছেন, তিনি ফরচুন শুজ প্রতিষ্ঠানের কাছে পাওনা টাকা আনতে গেলে তাকে আটকে রেখে মিথ্যা অভিযোগ দিয়ে থানায় দেওয়া হয়েছে।

ফরচুন শুজের মালিক মিজানুর রহমান জানিয়েছেন, তার কারখানার এক নারী শ্রমিককে বিসিক এলাকার মধ্যে উত্ত্যক্ত করছিলেন সোহাগ। তিনি গাড়িতে কারখানার দিকে যাওয়ার সময় এ ঘটনা দেখে সোহাগকে আটক করে কাউনিয়া থানা পুলিশে সোপর্দ করেছেন।

বরিশাল জেলা বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউনুস জানান, মহাসড়ক অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেওয়ার সঙ্গে মালিক-শ্রমিক সংগঠনগুলোর কোনো সম্পৃক্ততা নেই। বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, দলীয় কর্মীকে মারধরকারীর গ্রেপ্তার দাবিতে তারা গাড়ি চলাচল বন্ধ করে সড়ক অবরোধ করেছেন। বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বলেন, মিজানুর রহমান অস্ত্র ঠেকিয়ে সোহাগকে তার কারখানায় তুলে নিয়ে মারধর করেছেন।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান সাংবাদিকদের বলেন, বিসিক শিল্পনগরী এলাকা থেকে আটক এক যুবকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছিল। সন্ধ্যার দিকে নগরীর দুটি বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেওয়ায় পরিস্থিতি সামাল দিতে আইনগত ব্যবস্থা নিচ্ছেন তিনি।

এ জাতীয় আরও খবর

ইসরায়েলের ‘যুদ্ধাপরাধ’ তদন্তের বিপক্ষে যুক্তরাষ্ট্র, জানালেন কমলা

টিকার দ্বিতীয় ডোজ নিয়ে বিদেশ গেলেও কি বাধ্যতামূলক কোয়ারেন্টাইন?

নারীর নিরাপত্তায় জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে উদ্যোগ নেওয়ার আহ্বান

কুয়েতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে কারফিউ জারি

মিয়ানমারের ১৯ পুলিশের ভারতে আশ্রয় প্রার্থনা

ফেরিস্বল্পতা ও ঘাট সঙ্কটে যানবাহন পারাপার ব্যাহত

বগুড়ার সান্তাহারে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু

ব্রয়লার মুরগির দাম বেড়েই চলছে

কিউএস ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে টানা ২য় বার দেশের একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় এনএসইউ

‘হুজির প্রধান অপারেশন সমন্বয়কসহ’ গ্রেপ্তার ৩

দেশের ৬৬০ থানায় একযোগে ৭ মার্চ উদযাপন করবে পুলিশ

আরও ৪ কোটি টিকা কিনতে চায় বাংলাদেশ